করোনায় কাকিমাকে হারালেন নরেন্দ্র মোদি

 

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাকিমা নর্মদাবেন মোদির। তার বয়স হয়েছিল ৮০ বছর। ১০ দিন আগে সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। করোনাভাইরাসের চিকিৎসা চলছিল তার।

প্রধানমন্ত্রীর ছোট ভাই প্রহ্নাদ মোদি জানিয়েছেন, ‘আমাদের কাকিমা নর্মদাবেন মোদিকে ১০ দিন আগে সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। করোনাভাইরাস সংক্রমণের জন্য তার অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে।’

কিছুদিন আগে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘সকলে করোনা বিধি মেনে চলুন। অকারণে বাড়ির বাইরে বের হবেন না। করোনা ভয়ংকর আকার ধারণ করেছে। কঠিন সময়ে ধৈর্য হারালে চলবে না।’

এদিকে, হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। সঙ্গে অব্যাহত মৃত্যুর মিছিলও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ১৪৪ জন, মৃত্যু হয়েছে ২৭৭১ জনের। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮২ হাজার ২০৪ জন। এখনো পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৯৪ জনের।করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। আমেরিকাতেও করোনার দ্বিতীয় ঢেউয়ে দৈনিক আক্রান্তের সংখ্যা এতদুর পৌঁছতে পারেনি।

বিশেষজ্ঞরা অনুমান মে মাসেই আমেরিকাকে টপকে শীর্ষ স্থানে চলে আসবে ভারত। এই পরিস্থিতিতে টিকাকরণে জোর দিচ্ছে কেন্দ্র। এখনও পর্যন্ত টিকা দেওয়া হয়েছে ১৪ কোটি ৫২ লাখ ৭১ হাজার ১৮৬ জনকে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন