পেছাতে পারে সিপিএল এর সময় সূচি।

করোনার কারণে স্থগিত হওয়া আইপিএল আয়োজন হতে যাচ্ছে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে। একই সময়ে মাঠে গড়ানোর কথা রয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও (সিপিএল)। দুই ফ্রাঞ্চাইজি লিগের সূচির সংঘর্ষ এড়াতে সিপিএলের সূচিতে পরিবর্তন আনতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে আবেদন জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

করোনার ভয়াবহতায় এবারের আইপিএল মাঝপথেই স্থগিত হয়ে যায়। ভারত থেকে সরিয়ে এই টুর্নামেন্টটি আরব আমিরাতে আয়োজনের সিদ্ধান্ত নেয় বিসিসিআই। সময়সূচি হিসেবে ধরা হয় সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফাঁকা সময়কে। তবে এই সূচি সাংঘর্ষিক হওয়ায় বেশ বিপাকে পরে বিসিসিআই।
২৮ আগস্ট থেকে শুরু হওয়ার কথা সিপিএল। ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ১৯ সেপ্টেম্বর। সেই টুর্নামেন্ট থেকে আগত তারকাদের আরব আমিরাতে মাঠে নামার আগে তিন দিন আইসোলেশনে থাকতে হবে বলেও জানা যাচ্ছে।

ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ডদের মতো ক্যারিবিয়ান তারকারা আইপিএল অন্যতম আকর্ষণ। সূচি জটিলতায় উইন্ডিজ তারকাদের প্রথম কয়েকটা ম্যাচে না পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানান, ‘আমরা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এ বিষয়ে আলোচনা করছি। আশা করা হচ্ছে যদি সিপিএল কিছুদিন আগে শেষ করা সম্ভব হয়, তবে ক্রিকেটারদের এক বলয় থেকে দুবাইয়ের আরেক বলয়ে সময়মতো আনা যাবে

Spread the love

পাঠক আপনার মতামত দিন