দেশের ৩৫ জেলায় বিজিবি মোতায়েন

নিউজ২4লাইন, ঢাকা- সারা দেশে বিজয়া দশমী ও প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শুক্রবার সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ‘শারদীয় দুর্গাপূজা’ শেষ হয়েছে। তবে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকা ও সিলেট শহরসহ দেশের ৩৫ জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) রাতে বিজিবির পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘জেলা প্রশাসনের চাহিদার ভিত্তিতে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা রক্ষায় বিজিবি মোতায়েন করা হয়েছে। এখন আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ঢাকা ও সিলেট মহানগরী ও ৩৫ জেলায় প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন আছে।’

এর আগে বিজিবির পরিচালক জানিয়েছিলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানীসহ দেশের সব জেলায় বিজিবি মোতায়েন করা হবে। সে প্রস্তুতি তাদের রয়েছে।

গত বুধবার কুমিল্লা নগরীর নানুয়ার দিঘির উত্তর পাড়ের একটি পূজামণ্ডপে কোরআন শরিফ পাওয়ার অভিযোগ তোলার পর শহরে ছড়িয়ে পড়ে উত্তেজনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেদিন থেকেই অতিরিক্ত পুলিশ, র‌্যাব মোতায়েন করা হয়।

বৃহস্পতিবার থেকেই কুমিল্লা, নরসিংদী, মুন্সিগঞ্জসহ ২২টি জেলায় বিজিবি মোতায়েন করে সরকার। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপের নিরাপত্তা জোরদার করা হয়। বেশ কয়েক স্থানে জারি করা হয় ১৪৪ ধারাও।

Spread the love

পাঠক আপনার মতামত দিন