একাত্তরের পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে তার স্বপ্নকে ধ্বংস করতে চেয়েছিল” নাহিম রাজ্জাক  এমপি

ইয়ামেন কাদের নিলয় শরীয়তপুর থেকে:

নিউজ২৪লাইন:

১৯৭৫ সালের ১৫ আগস্ট এই দিনে কিছু সেনাসদস্য ধানমণ্ডির বাসভবনে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। সেই থেকে প্রতি বছর এ দিনে যথাযথ মর্যাদা ও শোকাবহ পরিবেশে জাতীয় শোক দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

শরীয়তপুর -৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক  এমপি বলেন, বঙ্গবন্ধু আমাদের পথ দেখিয়েছিলেন। একাত্তরের পরাজিত শক্তিরা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তাঁর স্বপ্ন কে ধ্বংস করে দেওয়া যাবে। কিন্তু তারা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। যার ফলে আজকে তাঁর কন্যা গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ,

এমপি নাহিম রাজ্জাক বলেন, বঙ্গবন্ধু এ দেশের লাখো-কোটি বাঙালিরই শুধু নয়, বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের জন্যও প্রেরণার চিরন্তন উৎস হয়ে এই মহান নেতা কোটি মানুষের হৃদয়ের মাঝে চিরঞ্জীব হয়ে বেঁচে থাকবেন।

এগিয়ে যাচ্ছে। ১৫ আগস্টের শোককে আমরা শক্তিতে রূপান্তরিত করতে পেরেছি বলেই বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচার আমরা করতে পেরেছি।

এমপি আরো বলেন, স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্রবিরোধী চক্র এখনও নানাভাবে চক্রান্ত, ষড়যন্ত্র করে যাচ্ছে। এই অপশক্তির যেকোনো অপতৎপরতা, ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করে দেশের উন্নয়নের ধারাবাহিকতা ও গণতন্ত্র রক্ষার জন্য সর্বদা আমাদের প্রস্তুত থাকতে হবে। আমাদের দায়িত্ব হবে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে, আগামী নির্বাচনে, ৪র্থ বারের মতো আবারো বাংলাদেশের প্রধানমন্ত্রী করতে হবে। তাহলেই বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করা সম্ভব।

তিনি আ‌রো বলেন, আজকে দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আগামী দিনেও আমরা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে সকল বাধাবিঘ্ন অতিক্রম করে এগিয়ে যাবো। আমাদেরকে বঙ্গবন্ধুর অভীষ্ট লক্ষ্য পূরণে কাজ করতে হবে। তিনি চেয়েছিলেন মুক্ত স্বাধীন বাংলাদেশে যেখানে সাম্প্রদায়িকতা থাকবে না ক্ষুধা-দারিদ্র্য থাকবে না গণতন্ত্র সমুন্নত সেই স্বপ্ন বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে।
আমরা ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। গ্রামকে আলোকিত করেছি। এখন বিদ্যুৎ কিছুটা কম পেলেও এক মাসের মধ্যে আবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।তেলের দাম ও সমন্বয় করা হবে।
আওয়ামী লীগের ভিত অনেক মজবুত। বিএনপি আসবে, যাবে। তারা কিভাবে ক্ষমতায় এসেছিল দেশের মানুষ জানে। সুতরাং, ভয়ভীতি নেই আওয়ামী লীগ দেশের মানুষের সঙ্গে ছিল, আছে এবং সবসময়ই থাকবে।
দেশের যে কোনো দুর্যোগে মানুষের পাশে আছে আওয়ামী লীগ সরকার। জনবান্ধব এই সরকারের আমলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। সরকার মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু বিএনপি নামে একটা দল আছে যারা কোনো কাজ করে না। দুঃসময়ে জনগণের পাশে থাকে না। তাদের কাজ হল ঘরে বসে বসে সরকারের সমালোচনা করা।

সোমবার ১৫ আগষ্ট দুপুরে উপজেলা পরিষদের  মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ৪৭ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠ‌নের আ‌য়োজ‌নে আ‌লোচনা সভায় প্রধান অ‌তিথির বক্ত‌ব্যে উপ‌রোক্ত বক্তব্যে ব‌লেন।
তিনি বলেন  বলেন, ৭৫ এর ১৫ আগস্ট আমাদের জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। এই কলঙ্ক আমরা মুছতে পারব কিনা জানি না এমনকি পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশের ইতিহাসকে বিকৃত করা হয়েছিল।
ডামুড্যা উপজেলা  আওয়ামীলী‌গের ভারপ্রাপ্ত  সভাপ‌তি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হুমায়ুন কবির বাচ্ছু ছৈয়াল এর সভাপ‌তিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার অতিরিক্ত পুলিশ  গোসাইরহাট সার্কেল আবু সাইদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন মাল, ইনু বেপারী, জাহাঙ্গীর চৌধুরী, আমিন উদ্দিন ঢালী,মাস্টার হাবিবুর রহমান, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী,  যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মোল্যা,ইসহাক মাদবর,সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান বাচ্ছু মাদবর, মাসুদ পারভেজ লিটন হাওলাদার, দপ্তর সম্পাদক দেলোয়ার সরদার, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, ডামুড্যা উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফেরদৌস ওয়াহিদ, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শামীম, আমার রাজ্জাক সেচ্ছাসেবী সংগঠনের প্রধান সমন্বয়ক ও সাবেক ছাত্র লীগের সভাপতি মোঃ মেহেদী হাসান রুবেল মাদবর, ডামুড্যা উপজেলা সেচ্ছাসেবকলীগ সাবেক সভাপতি কামাল হোসেন হাওলাদার প্রমূখ।

 

 

 

 

 

 

 

 

 

Spread the love

পাঠক আপনার মতামত দিন