রূপগঞ্জে কামাল হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি গ্রেফতার

নিউজ২৪লাইন:

মোঃআবু কাওছার মিঠু
রুপগঞ্জ (নারায়ণগঞ্জ ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কামাল হত্যার মামলার আসামি সাদ্দামকে ঢাকার ধানমন্ডি থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ শুক্রবার (২৯শে মার্চ) দুপুরে ঢাকার ধানমন্ডি থানার জিগাতলা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

নারায়ণগঞ্জ আদমজীনগর র‌্যাব-১ র মিডিয়া অফিসার সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪শে মার্চ নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা ৬জন আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এরমধ্যে ৪ জন আসামি আদালতে রায় প্রদান কালে জেলহাজতে আটক ছিল। শরীফ (২০) এবং সাদ্দাম (২৬) নামের দুইজন পলাতক ছিল।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা তথ্য সংগ্রহ করা শুরু করে। এক পর্যায়ে র‌্যাব -১১ একটি গোয়েন্দা দল গোপন তথ্যের মাধ্যমে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সাদ্দামের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। শুক্রবার ডিএমপি ঢাকার ধানমন্ডি থানার জিগাতলা এলাকায় অভিযান চালিয়ে সাদ্দামকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, রূপগঞ্জ উপজেলার গুতিয়াব গ্রামের কামাল হোসেন জমির কেনা-বেচার ব্যবসা করতেন। সেই সুবাদে জমি বিক্রয়ের শর্তে ভিকটিম তার নিজ এলাকার মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় কামাল হোসেন বায়নার টাকা ফেরত দিবে বলে আশ্বস্ত করেন। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ ও প্রায় সময় কথা-কাটাকাটি চলছিল। সেই বিবাদের সূত্র ধরে ২০১৪ সালের ২৪ শে জুন সাদ্দামসহ ৫ জন মিলে ভিকটিমকে টার্গেট করে কামাল হোসেন রাস্তার মধ্যে এলোপাতাড়ি মারধর করে এবং কুপিয়ে হত্যা করে।

উক্ত ঘটনায় কামাল হোসেন মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়েল করেন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন