বই হোক আমাদের নিত্যসঙ্গী

তরুণ কবি- টি,এম কবির হোসেন এর বর্তমান প্রেক্ষাপট ও বিদ্রোহী ভাবনার কবিতা নিয়ে এবারের একুশে বই মেলায় মৃদুল প্রকাশন থেকে প্রকাশিত হলো এক অনুপম কাব্যগ্রন্থ  “চেতনার স্ফুলিঙ্গ”। 

 

বই মানুষের সুপ্তজ্ঞান জাগিয়ে তোলে। বই মানুষের অন্তরকে বিকশিত করে। বই মানুষের আত্মাকে বিশুদ্ধ করে। একমাত্র বই-ই পারে মানুষকে অন্ধকার থেকে আলোয়, অসৎ থেকে সৎ পথে ফিরিয়ে আনতে। যাদের মধ্যে বই পড়ার প্রবনতা বেশি, তাদের মধ্যে অপরাধপ্রবনতা কম। এমনকি তারা কাউকে অহেতুক কটু কথা, নিন্দ-মন্দও করেনা। বইয়ের সঞ্চিত জ্ঞানই মানুষকে অপরাধ করা থেকে বিরত রাখে। আজ যে সামাজিক অবক্ষয়, অস্থিরতা আমাদের সমাজকে কুরে কুরে খাচ্ছে, তার পেছনে মূলত  বই না পড়ার প্রবনতাই দায়ী। দেশের সব মানুষ যদি বই পড়ত, বইয়ের সঞ্চিত জ্ঞান কাজে লাগাতো, তাহলে আমরা এতটা পিছিয়ে পড়তাম না। আমাদের দেশে এত মারামারি, হানাহানি, দ্বন্দ্ব-সংঘাত, হিংসা-বিদ্বেষ, কুসংস্কার থাকত না।বইয়ের সঙ্গে মানুষের সম্পর্ক আরও বড়িয়ে তুলতে, মানুষের মধ্যে বই পড়ার প্রবনতা জাগিয়ে তুলতে বেশি বেশি বই মেলার আয়োজন করা উচিৎ। একজন বইপ্রেমি বই কিনে বা উপহার পেলে যতটা খুশি হয়, আর কোন কিছুতে সে এত খুশি হয় না। বই পড়ায় আর বই কেনায় মনে অনাবিল আনন্দ পাওয়া যায়। আজ থেকেই শুরু হোক বই কেনা, বই পড়া ও বই উপহার দেওয়া।

 

তাই সকল সাহিত্য প্রেমি, কাব্যপ্রেমি, বইপ্রেমি ও রুচিশীল পাঠকগণ বইটি পেতে নিম্নে যোগাযোগ করুণ। বইটির নির্ধারিত মূল্যঃ ৩৫০৳ ৩০% ডিসকাউন্ট মূল্যঃ ২৫০৳ মাত্র। 

 

         মৃদুল প্রকাশন, জ্যোতি প্রকাশ, বিশ্ব সাহিত্য ভবন,তরফদার প্রকাশনী,গণপ্রকাশন, টাঙ্গন, রকমারি। 

 

অথবা সরাসরি পেতে এই নম্বরে ফোন করুনঃ ——————-(01950401652)——————-

Spread the love

পাঠক আপনার মতামত দিন