শরীয়তপুরে বিশ্ব দুগ্ধ দিবস পালিত।

শরীয়তপুর প্রতিনিধি :
শরীয়তপুরে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান।
প্রতিদিন এক গ্লাস দুধ পান করুন, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরে নানানের আয়োজনে মাঝ দিয়ে ১ জুন “বিশ্ব দুগ্ধ দিবস-২০২১” পালিত হয়েছে।

এ উপলক্ষে শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর যৌথ উদ্যোগে সীমিত আকারে র‌্যালি ও আলোচনা সভার চিত্রাংকন, রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজ করা হয়।
বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ভ্যাটেনারী সার্জন ডাঃ ফারুক হোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সুবোধ কুমার দাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সুবিধাভোগী ও খামারিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্গন, রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, ১ জুন আমরা সারা দেশের ন্যায় আমাদের জেলা শরীয়তপুরেও বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ ২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলাম।
এছাড়া দুগ্ধ সপ্তাহের কর্মসূচির অংশ হিসেবে সরকারি শিশু পরিবার ও নির্দিষ্ট সংখ্যক দরিদ্র মানুষকে বিনামূল্যে দুধ পান করানো হয়।

জেলা ও উপজেলা প্রাণিসম্পদ দফতরের মাধ্যমে দুগ্ধ পণ্য বহুমুখীকরণে পরামর্শ ক্যাম্পেইন পরিচালনা, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন, বিনামূল্যে প্রাণিসম্পদ চিকিৎসা ক্যাম্পেইন পরিচালনা, বিনামূল্যে প্রাণিসম্পদের জন্য কৃমিনাশক ওষুধ বিতরণ ও টিকা প্রদান ক্যাম্পেইন পরিচালনা এবং মিডিয়া ডায়ালগ আয়োজনসহ জনসচেতনতামূলক অন্যান্য প্রচার কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন