ফেসবুকে লাইভে এসে ট্রাফিক সার্জেন্টকে হুমকি দেওয়া , সেই কথিত সাংবাদিক গ্রেপ্তার

, সিলেট- সিলেটে আইন অমান্য করায় মোটরসাইকেল আটকের পর ট্রাফিক সার্জেন্টকে হুমকি-ধামকি দিয়ে ফেসবুকে লাইভের মাধ্যমে ভাইরাল হওয়া সেই সাংবাদিক পরিচয়ধারী ফয়ছল কাদিরকে গ্রেফতার করেছে র‍্যাব-৯।

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে অভিযান চালিয়ে শহরতলীর পীরের বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (১১ জুলাই) রাতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদী হয়ে ফয়ছল কাদির (৪০) নামে ওই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে শাহপরান থানায় মামলাটি দায়ের করেন। তিনি ‘পিকে টিভি’ নামে একটি ফেসবুক পেজের সাংবাদিক হিসেবে পরিচয় দেন।

পুলিশ জানায়, ফয়ছল কাদিরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ আনা হয়েছে।

পুলিশ আরও জানায়, গত ৯ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুরমা গেট এলাকায় সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া চেকপোস্টে দায়িত্ব পালনকালে সিলেট শহরমুখী হেলমেট ছাড়া তিনজন আরোহীসহ একটি রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলকে থামান। এ সময় চালক ফয়ছল কাদিরের কাছে গাড়ির কাগজপত্র এবং হেলমেটবিহীন মোটরসাইকেলে চালানোর কারণ জানতে চাইলে তিনি কোনোকিছুই প্রদর্শন করতে পারেননি।

এ সময় তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দেন। এ অবস্থায় সার্জেন্ট অতিরিক্ত যাত্রী বহন, হেলমেট ছাড়া রেজিস্ট্রেশনবিহীন গাড়ি চালানোর অপরাধে সড়ক পরিবহন আইনে মামলা এবং মোটরসাইকেলটি জব্দ করেন। এরই জেরে ফয়ছল কাদির ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করেন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন