সখিপুরের চরসেনসাসে অবৈধ ড্রেজিংয়ে মাটি কাটার মহোৎসব

আমান আহমেদ সজীব সখিপুর প্রতিনিধি:

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর চরসেনসাস ৮ নং ওয়ার্ডের খালাশী কান্দি গ্রামে অবৈধ ড্রেজার দিয়ে চলছে মাটি কাটার মহোৎসব। এতে বিলীন হচ্ছে উপজেলার তিন ফসলি জমি।

উপজেলার চরসেনসাস ইউনিয়নের ড্রেজার দিয়ে প্রতিনিয়ত কৃষি জমি থেকে মাটি উত্তোলন করছে স্থানীয় কিছু রাজনৈতিক ও প্রভাবশালী চক্র। গ্যার ও কাটা হয়েছে, ক্ষতিগ্রস্ত প্রায় অর্ধ শতাধিক জমির মালিক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলেই হুমকিতে সাধারণ মানুষ, নিরুপায় হয়ে তারা এখন গ্যার ও ড্রেজার ব্যবসায়ী চক্রের কাছে জিম্মি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভেদরগঞ্জ উপজেলার চরসেনসাস খালাশী কান্দি গ্রামে কয়েক একর জমি নিয়ে টাকা হয়েছে মাছ চাষের গ্যার। যার ফলে এলাকার কৃষকের চোখে পানি। গ্যার এর কারনে চারো পাশে জমে থাকে পানি। নষ্ট হচ্ছে একের পর এক ফসল। সামান্য বৃষ্টি হলেই পানিতে বরে যায়। ঘর বাড়ি
তার উপর আবার ড্রেজার দিয়ে মাটি কাটা, বিকট শব্দের কারণে রাতে ঘুমাতে পারছেনা এলাক বাসী।

গণমাধ্যম কর্মীদের নিকট তাদের দু:খের কথা বলতে গিয়ে অনেক কৃষক কান্নায় ভেঙে পড়েন।

তাই এই অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ারদাবি এলাকা বাসীর।

এবিষয়ে ভেদরগঞ্জ উপজেলা
নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসীফ বলেন, অবৈধ ড্রেজার দিয়ে যদি কেউ মাটি কাটে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হবে, আমরা যেখানেই ড্রেজার পাই ড্রেজার বিনষ্ট করে দেওয়া হয়, এবং এ ধরনের খবর পেলেই আমরা অভিযানে যাই। আমাদের অভিযান অব্যাহত আছে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন