ময়মনসিংহের জঙ্গিদের তথ্যে বসিলায় অভিযান, জেএমবির শীর্ষ নেতা আটক

নিউজ ২৪লাইনঃ ঢাকা- চলতি মাসের ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর এলাকা থেকে গ্রেফতার ৪ জঙ্গি রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় অবস্থিত জঙ্গি আস্তানার তথ্য দেয়। তারা জানায় বসিলার বাসাটিতে জেএমবির শীর্ষস্থানীয় একজন নেতা থাকতেন। এসব তথ্যের ভিত্তিতে বসিলার জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বসিলার জঙ্গি আস্তানার অভিযান শেষে র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ কথা বলেন।
কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ময়মনসিংহ থেকে গ্রেফতার জেএমবির ৪ সদস্যকে জিজ্ঞাসাবাদ করে বসিলার এই জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যায়। গ্রেফতার জঙ্গিরা জিজ্ঞাসাবাদে বসিলা থেকে আটক জঙ্গির বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছিল র‍্যাবকে। এসব তথ্যের ভিত্তিতে র‍্যাব ঢাকার বাইরে জামালপুর ও রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে।

পরে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার মধ্য রাত থেকে বসিলা জঙ্গি আস্তানাটিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বর্তমান সময়ে জেএমবির এক শীর্ষ নেতাকে আটক করতে সক্ষম হয় র‍্যাব। আটক জঙ্গির নাম এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টার।

তিনি বলেন, আটক জঙ্গিকে র‍্যাব সদরদপ্তরে নেয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরপরই জানা যাবে তিনি জেএমবির কোন পর্যায়ের নেতা।

খন্দকার আল মঈন জানান, অভিযানে পিস্তল, গুলি, পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রুফ জ্যাকেট ও বেশ কিছু উগ্রবাদী বই জব্দ করা হয়।

অভিযান শেষে ব্রিফিংয়ে র‍্যাবের ওই কর্মকর্তা বলেন, ‘প্রিন্টিং প্রেসে কাজ করার কথা বলে বাসাটি ভাড়া নেন উজ্জ্বল মাস্টার। ভাড়া নেয়ার সময় ৫ হাজার টাকা অগ্রিম দেন। পরে পরিবার নিয়ে আসবে এবং তখন পরিচয়পত্র দেয়ার কথা জানান ওই জঙ্গি।’
র‍্যাবের ওই কর্মকর্তা বলেন, ‘বাসার দারোয়ান ও আটক জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, সে (উজ্জ্বল) চলতি মাসের ২ তারিখে ভবনটির দোতলায় একটি ফ্ল্যাট ভাড়া নেন। বাসায় আরও দুইজন লোকের আসা-যাওয়া ছিল। তারা গতকাল বাসাটি থেকে বের হয়ে যায়।’

Spread the love

পাঠক আপনার মতামত দিন