হাফ ভাড়া দিতে চাওয়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণের হুমকি

নিউজ২৪লাইন:
হাফ ভাড়া দিতে চাওয়ায় সরকারি বদরুন্নেসা কলেজের দ্বাদশ শ্রণির এক ছাত্রীকে ধর্ষণের হুমকির অভিযোগ উঠেছে ঠিকানা পরিবহনের এক হেলপারের বিরুদ্ধে।

শনিবার (২০ নভেম্বর) সকাল ৮ টায় শনির আখড়া থেকে কলেজের আসার পথে হুমকি দেন বলে অভিযোগ করেন।

ভুক্তভোগী ঐ শিক্ষার্থী জানান, শনির আখড়া থেকে প্রতিদিন ১০ টাকা দিয়ে কলেজে যাতায়াত করি। আজকে ঠিকানা পরিবহনের একটি বাসে ২০ টাকা দিয়ে ভদ্রভাবে ১০ টাকা রাখতে বলি। ১০ টাকা ফেরত চাওয়ায় হেলপার বলতে থাকে ‘দিমু না কি করবি কর’ এরপর চিল্লানোর পর সে বলে ‘গলা বড় করবি না ৫ টাকা নে না হয় নাইমা যা’। এরপর নামার সময় ৫ টাকা হাতে ধরায় দিয়ে বলে নে তোর টাকা। এরপর ঐ শিক্ষার্থীকে বাস থেকে নামিয়ে দিয়ে অপ্রকাশযোগ্য ভাষায় ধর্ষণের হুমকি দেন।

বাসটি চলমান থাকায় তিনি প্রতিবাদ করতে পারেননি এবং ওই বাসের নম্বরও নোট করার সুযোগ পাননি। এদিকে বিষয়টি নিয়ে সাত কলেজের শিক্ষার্থীদের (গ্রুপে) নিন্দার ঝড় বইছে। আগামীকাল বকশি বাজার মোড় অবরোধ করার ঘোষণা দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

বদরুন্নেসা সরকারি কলেজের আরেক শিক্ষার্থী জানায়, প্রতিদিন বাসের এমন ভোগান্তি পোহাতে হয় আমাদের। স্টুডেন্ট দেখলে আগে বাসে তুললেও এখন তুলতে চায় না। তুললেও ভাড়া বেশি দিতে হয়। আমরা যদি এখন কিছু না বলি সামনে আরও সমস্যায় পড়তে হবে।

এদিকে রোববার সকাল ৯ টায় সড়ক অবরোধের ঘোষণা দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। তারা জানায়, আগামীকাল সকালে কেউ ক্লাসে যাবে না। বকশি বাজার মোড় অবরোধ করা হবে।

এ সময় কিছু দাবিও উপস্থাপন করেছে তারা- স্টুডেন্টদের বাসে হাফ পাশ নিশ্চিত করতে হবে, স্টুডেন্টদের সঙ্গে খারাপ ব্যবহার করা যাবে না, কলেজের সামনে সুন্দর মতো গাড়ি থামাতে হবে, স্টুডেন্টদের সম্মান সহকারে বাসে ওঠাতে হবে প্রভৃতি।

এ ছাড়া দাবি না মানলে রাস্তা অবরোধ করে কোনো বাস আগামীকাল যেতে দেওয়া হবে না বলেও জানায় তারা।

Spread the love

পাঠক আপনার মতামত দিন