শরীয়তপুরে উগ্রবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভাঅনুষ্ঠিত

নুরুজ্জামান শেখ, শরীয়তপুর থেকে

নিউজ২৪লাইন:

শরীয়তপুরে উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধি ও অন্যান্য অংশীজনের ভূমিকা এবং শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২১ মে২০২২ শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত শরীয়তপুর সদর পুলিশ লাইনস সভাকক্ষে উগ্রবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উগ্রবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খন্দকার আনোয়ারুল ইসলাম, মন্ত্রিপরিষদ সচিব, মন্ত্রিপরিষদ বিভাগ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মোহাম্মদ আক্তার হোসেন, সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ডক্টর বেনজীর আহমেদ বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ। চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সিপিএম (বার), সিপিএম, মহাপরিচালক র্যাব ফোর্সেল। মোহাম্মদ হেলাল মাহমুদ শরিফ, বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত), ঢাকা। হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার), ডিআইজি, ঢাকা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ। এস এম আশরাফুজ্জামান, পুলিশ সুপার, শরীয়তপুর।
উগ্রবাদ , সন্ত্রাসবাদ প্রতিরোধে করণীয় মতবিনিময় সভায স্বাগত বক্তব্য রাখেন আসাদুজ্জামান, বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার, সিটিটিসি, ডিএমপি, ঢাকা। সাধারণ অতিথিদের মধ্যে উগ্রবাদ, সন্ত্রাসবাদ প্রতিরোধে করণীয় জনসচেতনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন,ছাবেদুর রহমান (খোকা শিকদার), সভাপতি জেলা আওয়ামীলীগ, চেয়ারম্যান শরীয়তপুর জেলা পরিষদ। মোবারক আলী সিকদার, বিশিষ্ট ব্যবসায়ী ও জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান। মাকসুদা খাতুন, অধ্যক্ষ নড়িয়া সরকারি কলেজ।উগ্রবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা প্রধান অতিথি এবং বিশেষ অতিথি সকলেই জনসচেতনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। মন্ত্রিপরিষদ সচিব, খন্দকার আনোয়ারুল ইসলাম দেশ এবং দেশের জনগণের নিরাপত্তা রক্ষার্থে বলেন, রাষ্ট্র এবং রাষ্ট্রের প্রধান এদের বিরুদ্ধে কোন ফেতনা সৃষ্টি করা যাবে না। যারা ফিতনা সৃষ্টি করে তাদের কোন ক্ষমা নেই। জননেত্রী শেখ হাসিনা থাকাকালীন অবস্থায় দেশের বড় অর্জন হচ্ছে আমাদের পদ্মা সেতু নির্মাণ। এমন স্বচ্ছতার শহীদ পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে যা সেতুর পিলার থেকে মাটি সরে গেলেও এবং আট মাত্রার ভূমিকম্প হলেও এমনকি ওই সময়ে পাচঁ হাজার টন মালবোঝাই জাহাজের ধাক্কায় লাগলেও পদ্মা সেতুর কোন ক্ষতি হবেনা ইনশাল্লাহ। উগ্রবাদ, সন্ত্রাসবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসান। তিনি তার বক্তব্যে বলেন উগ্রবাদকে না বলি, জয়বাংলা কে জয়ী বলি, জয়বাংলা কে জয়ী বলি, উগ্রবাদকে না বলি।
আয়োজনে ছিল বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প, কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ডিএমপি, ঢাকা। সার্বিক সহযোগিতায় ছিল জেলা প্রশাসন এবং জেলা পুলিশ শরীয়তপুর।

Spread the love

পাঠক আপনার মতামত দিন