গোসাইরহাট উপজেলায় মাছের প্রজেক্ট থেকে কুমির উদ্ধার

নিউজ২৪লাইন:

ইয়ামিন কাদের নিলয়
বিশেষ প্রতিনিধি

শরীয়তপুরের গোসাইরহাটে পুকুর থেকে একটি কুমির উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার (১৪ নভেম্বর) রাত ৮টার দিকে উপজেলার আলাওলপুর ইউনিয়নের পাজাল কান্দি এলাকার একটি মাছের ঘের থেকে কুমিরকে উদ্ধার করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন আলাওলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান বেপারী। তিনি বলেন, কুমিরটি ওই এলাকার পাজালকান্দি গ্রামের খলিল কাজির মাছের ঘের থেকে উদ্ধার করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যায় একটি কুমিরকে মাটি খুঁড়তে দেখেন পুকুরে কাজ করা কর্মীরা। পরে তারা একটি ফাঁদ পাতেন। সেই ফাঁদে আটকে পড়ে কুমিরটি। কুমিরটির দৈর্ঘ্য প্রায় ৮ ফুট। পরে উপজেলা প্রাণিসম্পদ অফিসে জানালে তাদের কর্মীরা এসে দেখে যায়।
পাজাকান্দি সমবায় সমিতির সভাপতি লিটন বলেন, আমরা এখন আতঙ্কে আছি। কিভাবে এত বড় একটি কুমির আসল। আমাদের বাড়ির পাশে ছোট একটি নদী আছে। এতে তো কুমির থাকার কথা না। এ ধরনের কুমির সাধারণত খুলনা-বাগেরহাট এলাকায় দেখা যায়।
আলাওলপুর চেয়ারম্যান ওসমান বেপারী মুঠোফোনে বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে উপজেলা প্রশাসনকে জানালে তারা সেটি নেওয়ার জন্য বন বিভাগের অফিসে জানায়। মঙ্গলবার সকালে বন বিভাগের ঢাকার কর্মীরা আসবেন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন