৭০ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানাল সমমনা পরিষদ,বনশ্রী

নিউজ২৪লাইনঃ

মহান বিজয় দিবস উপলক্ষে ৭০ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে রাজধানীর বনশ্রীর সামাজিক সংস্থা সমমনা পরিষদ । গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজ কনভেনশন সেন্টারে বীর মুক্তিযোদ্ধা জনাব হেদায়েতুল বারী’র সভাপতিত্বে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাঁদের সম্মাননা দেওয়া হয়। বনশ্রী সোসাইটির আওতাধীন মোট ৭০ বীর মুক্তিযোদ্ধাকে এই সম্মাননা দেওয়া হয়। পাশাপাশি সেখাসে মুক্তিযোদ্ধাদের গল্প শোনানোর একটি পর্ব ছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমমনা পরিষদের সম্মানিত সভাপতি শাহাবুদ্দিন শিকদার। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ না হলে আমরা জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। অনেক রক্তের বিনিময়ে এ বিজয়। আমাদের সবার দায়িত্ব আছে এ দেশের প্রতি, দেশের মানুষের প্রতি। আমরা কীভাবে সামনে এগোব, সেটি ভাবতে হবে। মুক্তিযোদ্ধাদের রক্তের প্রতিদান দেওয়া সম্ভব নয়। তবে দেশের জন্য অবদান রাখা প্রত্যেকের দায়িত্ব, সমমনা পরিষদ থেকে আজ আমরা সেই জাতীর বীর ও শ্রেষ্ঠ সন্তানদের সম্মাননা জানানোর জন্যই এই ক্ষুদ্র আয়োজন।

‘ডিসেম্বর মাস আমাদের সমমনা পরিষদের জন্য গুরুত্বপূর্ণ মাস। বিজয় দিবসসহ সারা মাস ধরে আমরা নানা আয়োজন করে থাকি। বীর মুক্তিযোদ্ধাদের ঋণ পরিশোধ করা সম্ভব নয়। তবে তাদের সম্মাননা জানাতে পেরে আমরা গর্বিত।’ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দেন সমমনা পরিষদ এর নেত্রীবৃন্দ এবং বনশ্রীতে বসবাসরত বীর মুক্তিযোদ্ধারা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বীর মুক্তিযোদ্ধা এম. এ মতিন।

সভা শেষে বীর মুক্তিযোদ্ধা, সমমনা পরিষদ সদস্য এবং আমন্ত্রিত অতিথিবৃন্দদের নৌশভোজ পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Spread the love

পাঠক আপনার মতামত দিন