ফরিদপুর কোতোয়ালি থানা ও ডিবি পুলিশকে মামলার রহস্য উদঘাটনে আইজিপি’র পক্ষ থেকে পুরষ্কার

মো:টিটুল মোল্লা,ফরিদপুর।। 

১১ ডিসেম্বর পুলিশ লাইনস্ হল রুমে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ শাহজাহান, পিপিএম, পুলিশ সুপার, ফরিদপুর।

সভায় জেলা পুলিশের বিভিন্ন পদমর্যদার পুলিশ সদস্যগণ বক্তব্য রাখেন এবং পুলিশ সুপার তাদের কথা মনোযোগ দিয়ে শোনেন। তিনি বিভিন্ন সমস্যা সমাধানের নিমিত্তে তাৎক্ষণিক সিদ্ধান্ত প্রদান করেন। পুলিশ সুপার মহোদয় তার বক্তব্যে সকলকে পেশাদারিত্বের সাথে কাজ করার আহ্বান জানান। শৃঙ্খলা বজায় রেখে দেশপ্রেমিক হিসাবে পুলিশ সদস্যরা দেশ ও জনগণের সেবায় নিবেদিত থাকবে, সে প্রত্যাশা ব্যক্ত করেন পুলিশ সুপার মহোদয়। পাশাপাশি পুলিশ সদস্যদের কল্যাণের বিষয়টিও সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে বলে তিনি জানান।

পরবর্তীতে পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে অপরাধ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সাহসী ও বুদ্ধিদীপ্ত ভূমিকার ফলশ্রুতিতে অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার, ডাকাত গ্রেফতার ও হত্যা মামলার আসামী গ্রেফতার, পরোয়ানা নিষ্পত্তি, প্রসিকিউশন দাখিল, মামলা নিষ্পত্তি, দাপ্তরিক কার্যক্রম সঠিকভাবে সম্পাদনসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখায় দায়িত্বশীল ভূমিকা, পেশাদারিত্ব ও কর্মস্পৃহার জন্য প্রশংসনীয় কাজের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

ফরিদপুর জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো. সালাউদ্দিন, পিপিএম। তিনি জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত রয়েছেন। আইনশৃঙ্খলার বিভিন্ন কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে এ সম্মাননা দেওয়া হয়েছে।

এ ছাড়া একই কৃতিত্বের জন্য চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব মোঃ সেলিম রেজা কে জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কার দেওয়া হয়েছে।

উল্লেখ্য যে, ফরিদপুর জেলার কোতয়ালী থানা পুলিশ কর্তৃক অজ্ঞাতনামা চাঞ্চল্যকর হত্যা মামলার মূল রহস্য উদঘাটনসহ ০৪ জন আসামী গ্রেফতার ও মধুখালী থানা পুলিশ কর্তৃক চাঞ্চল্যকর ও ক্লুলেস হত্যা মামলায় প্রাপ্ত মানব দেহের হাড়গোড় কংকাল থেকে প্রকৃত রহস্য উদঘাটনপূর্বক ঘটনায় জড়িত ০২ জন আসামীকে গ্রেফতার, হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার সংক্রান্তে আইজিপি মহোদয় কোতয়ালী থানা পুলিশ টিম ও ডিবি পুলিশ টিম’কে পুরস্কৃত করেন। মাননীয় আইজিপি মহোদয়ের পক্ষে পুলিশ সুপার, ফরিদপুর কোতয়ালী থানা পুলিশ টিম ও ডিবি পুলিশ টিম’কে পুরস্কার হস্তান্তর করেন।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ ইমদাদ হুসাইন, অতিরিক্ত পুলিশ সুপার, প্রশাসন ও অর্থ, ফরিদপুর (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), জনাব শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম এন্ড অপস, ফরিদপুর (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), জনাব শেখ মোঃ আব্দুল্লাহ বিন কালাম, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা, ফরিদপুর (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), জনাব মোঃ সালাউদ্দিন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, ফরিদপুর, জনাব তালাত মাহমুদ শাহানশাহ, অতিরিক্ত পুলিশ সুপার, ভাঙ্গা সার্কেল, ফরিদপুর, জনাব মো. আসাদুজ্জামান শাকিল, সহকারী পুলিশ সুপার, নগরকান্দা সার্কেল, ফরিদপুর, জনাব মো. মিজানুর রহমান, সহকারী পুলিশ সুপার, মধুখালী সার্কেল, ফরিদপুরসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন সংস্থা হতে আগত ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Spread the love

পাঠক আপনার মতামত দিন