ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হলেন যারা

ইয়ামিন কাদের নিলয়

বিশেষ প্রতিনিধি

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুরের ডামুড্যায় চেয়ারম্যান পদে আব্দুর রশিদ গোলন্দাজ  বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বি এম সাত্তার এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শাহানাজ আক্তার।

বুধবার (২৯ মে) রাতে ভোটগণনা শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম

শরীয়তপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে

ডামুড্যা উপজেলায় মোট ভোটার ১ লাখ ৯ হাজার ১৯১ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৪৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। ভোটগণনা শেষে দেখা যায়, ঘোড়া প্রতীকের প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজ ২৪ হাজার ৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইক প্রতীকের প্রার্থী মো. আলমগীর পেয়েছেন ১৩ হাজার ৭১৫ ভোট। অপর প্রার্থী এস এম আব্দুর রহমান বাবুল আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১০ হাজার ৬৩৪ ভোট।

 

ভাইস চেয়ারম্যান পদে বি এম সাত্তার তালা মার্কা প্রতীকে ১৭ হাজার ৫৮৮ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীকের প্রার্থী মোহাম্মদ রোকনুজ্জামান খান পেয়েছেন ১৫ হাজার ২১৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহানাজ আক্তার সিলিং ফ্যান প্রতীকে ১৯ হাজার ৮৫৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলাই মেশিন প্রতীকের প্রার্থী খাদিজা খানম পেয়েছেন ১৩ হাজার ৫৯৪ ভোট।

১ লাখ ৯ হাজার ১৯১ জন ভোটারের মধ্যে –৪৮ হাজার ৬৩০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনে মোট ভোটারের প্রায় ৪৪.৫৪ শতাংশ ভোট প্রদান করেছেন।

এর আগে বুধবার সকাল ৮টা থেকে উপজেলার ৪৪টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়, যা চলে একটানা বিকাল ৪টা পর্যন্ত। সকালের দিকে খানিকটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ে। বিশেষ করে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়। শান্তিপূর্ণভাবে ডামুড্যা  উপজেলায় ভোট গ্রহণ কার্যক্রম শেষ হয়, কোথাও কোনও গোলযোগের ঘটনা ঘটেনি।

Spread the love

পাঠক আপনার মতামত দিন