সখিপুর থানা পুলিশের উদ্যোগে দোয়া ও জাতীয় শোক দিবস পালন

 

আমান আহমেদ সজীব //ভেদরগঞ্জ(শরীয়তপুর)প্রতিনিধি:
১৫ আগস্ট ২০২২জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালন করেছে সখিপুর থানা পুলিশ। জাতীয় শোক দিবস উপলক্ষে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানা মিলনায়তনে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ হাওলাদার এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা । সখিপুর থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, থানা আওয়ামী লীগ সহ-সভাপতি নাছির সরদার, উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস আলী মোল্লা, কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমীন দেওয়ান,যুগ্ম আহ্বায়ক রাসেল আহমেদ পলাশ সরদার সহ আওয়ামীলীগ, যুবলীগ ও মহিলা লীগের নেতৃবৃন্দ সহ অনন্যরা।

সকাল ১০:৩০ মিনিট স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ হাওলাদার।

এসময় আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা তার বক্তব্যে বলেন বাংলাদেশ নামক স্বাধীন একটি রাষ্ট্র গড়ার পেছনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মত্যাগের কথা স্মরণ করেন। জাতির পিতার সাথে তাঁর পরিবারের সম্পর্ক ও আবেগের স্মৃতি তুলে ধরেন। জনগণের প্রতি সরকারি কর্মচারীদের করণীয় ও পালনীয় বিষয়ে জাতির পিতার বক্তব্য তুলে ধরে বক্তব্য রাখেন । এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা শেখ কামাল, শেখ জমাল ও শেখ রাসেলসহ সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ হাওলাদার এবং তিনি তার বক্তব্যে হাজার বছরের শ্রেষ্ট বাংঙালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবার ও অনান্য শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও পুলিশের বিভিন্ন দিক তুলে ধরেন এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শত সংগ্রামের মধ্য দিয়ে, ষড়যন্ত্র উপেক্ষা করে বাংলাদেশের স্বাধীনতা এনে দেন। শত্রুর মুখে চুনকালি মেখে তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর কন্যার হাত ধরে উপচেপড়া ঝুড়িতে পরিণত হয়েছে। এ যাত্রা অব্যাহত থাকবে, ষড়যন্ত্র মোকাবেলা করেই এগিয়ে যেতে হবে। তিনি জাতির পিতা ও তাঁর পরিবারসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি’সহ পুলিশ সদস্যদের দীর্ঘায়ু কামনা করে মোনাজাতের মধ্যে দিয়ে আলোচনা শেষ করেন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন