ডামুড্যা মুজিব শতবর্ষ উপলক্ষ্যে সরকারি আব্দুর রাজ্জাক কলেজে জেলা প্রশাসক পারভেজ হাসান এর বিশেষ উদ্যােগে কন্যা সাহসিকা নামে আধুনিক ওয়াশ ব্লক উদ্বোধন করেন

নিউজ২৪লাইন:

ইয়ামিন কাদের নিলয়:

শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলা সরকারি আব্দুর রাজ্জাক কলেজে আজ (২২ আগস্ট )  সমবার ১১টা ৩০মিঃ     সরকারি আব্দুর রাজ্জাক কলেজে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জেলাপ্রশাসন মোঃ পারভেজ হাসান এর বিশেষ উদ্যােগ বয়ঃসন্ধিকালীন কিশোরীদের জন্য ওয়াশব্লক ” কন্যা সাহসিকা” উদ্বোধন করেন এবং সেখানে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  ডামুড্যা উপজেলা নির্বাহী অভিসার  (ইউএনও) হাছিবা খান, ড্যামুড্যা সরকারি আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ  মোঃ জহির উল্লাহ, ও সরকারি   আব্দুর রাজ্জাক কলেজের    শিক্ষক -শিক্ষিকা ও কলেজের    শিক্ষার্থীরা উপস্থিত।

এ সময় জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বলেন, বয়ঃসন্ধিকালে আমাদের কন্যা কিশোরীরা যখন স্কুলে আসে, তখন মাসের একটি বিশেষ সময় স্কুলে এসে তারা বিব্রতবোধ করে। এ সময়টাতে ওরা যাতে সুস্থ ও সুন্দরভাবে অতিবাহিত করতে পারে সেজন্য আমরা একটি ওয়াশ ব্লক নির্মাণ করেছি। এর নাম দেয়া হয়েছে ‘কন্যা সাহসিকা’।

তিসি আরো বলেন, ওয়াশ ব্লকের পাশেই একটি বিশ্রামাগার, একটি ছোট লাইব্রেরি রয়েছে। হাত-মুখ ধোয়ার ব্যবস্থা ও টয়লেটও রয়েছে। কিশোরীদের জন্য যেসব জিনিসগুলো প্রয়োজন আমরা সব ব্যবস্থা করে দিয়েছি।

এ সময় কয়েকজন শিক্ষার্থী বলেন, আগে স্কুলে এ ধরনের ব্যবস্থা ছিল না। আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত ও মনোরম পরিবেশের ওয়াশ ব্লক পেয়ে ছাত্রীরা মহা খুশি।

 

 

Spread the love

পাঠক আপনার মতামত দিন