আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা এবং পুরস্কার বিতরণ করল ইএমএস অ্যাপারেলস লিমিটেড

নিউজ২৪লাইন:

গাজীপুর থেকে ইব্রাহিম রাজু

আন্তর্জাতিক নারী দিবস ৮ মার্চ, এ উপলক্ষে পেশাগত ক্ষেত্রে নারী কর্মীদের অধিকার এবং নারীদের দক্ষ করে তুলতে ইএমএস অ্যাপারেলস লিমিটেডের পক্ষ থেকে আলোচনা সভা এবং পুরস্কার প্রদান করা হয়।

কর্মক্ষেত্রে নারীদের কর্মচঞ্চল ও আগ্রহী করে তুলতে এবং অনুপ্রেরণা যোগাতে এবছর মোট পাঁচ ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়েছে।পুরস্কার প্রাপ্ত নারী কর্মীরা হলেন সুইং ইন-চার্জ নাহার বেগম ওয়ার্ক স্টাডি অফিসার আই-ই রোজিনা আক্তার সুইং অপারেটর হালিমা খাতুন কোয়ালিটি ইন্সপেক্টর লিজা আক্তার এবং সুইং অপারেটর নার্গিস। কর্মক্ষেত্রে বৈষম্য দূরীকরণের ওপর গুরুত্ব দিয়ে নারীদের পথচলাকে আরও সুগম করতেই এসব পুরস্কার প্রদান করা হয়।

পেশাগত ক্ষেত্রে ‘জেন্ডার বৈষম্য নিরসন’ শীর্ষক এ আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে,ইএমএস অ্যাপারেলস এর নির্বাহী পরিচালক আব্দুল কুদ্দুস আলোচনায় নারীর উপযুক্ত অধিকার, কর্মক্ষেত্রে নারীর জন্যে কার্যকরী পরিবেশ নিশ্চিতকরণ, ও দেশের সার্বিক আর্থসামাজিক উন্নয়নে নারীর অগ্রগামী ভূমিকার প্রয়োজনীয়তার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করে।

অন্যান্য বক্তাদের মধ্যে ফ্যাক্টরির প্রশাসনিক বিভাগের প্রধান মাহবুবুর রহমান বলেন, ইএমএস সবসময়ই নারী সদস্যদের সম্মান করে। এখানে নারীদের দেওয়া হয় পুরুষের সমান মর্যাদা। বেতন-ভাতা থেকে শুরু করে অন্যান্য সব সুবিধার দিক থেকে পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলছে ইএমএস’র নারী সদস্যরা। নারীর জন্য সুষ্ঠু কর্ম-পরিবেশ সৃষ্টিতে নিরলস কাজ করে যাচ্ছি আমরা।

Spread the love

পাঠক আপনার মতামত দিন