গোসাইরহাটে বৃষ্টির মধ্যে রাস্তায় পিচ ঢালাই, এলাকাবাসীর ফেসবুকে পোস্ট

নিউজ২৪লাইন:

শরীয়তপুর প্রতিনিধি :
শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় সোমবার বৃষ্টির মধ্যেই সড়কে পিচ ঢালা হয়েছে৷ এতে অল্প সময়ের মধ্যেই সড়কটি নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে৷
সোমবার ৩০/৫/২০২২বেলা ১০ টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সজীব দে নামক আইডি বৃষ্টির ভিতর কাজ চলছে তার ছবি দিয়ে একটি পোস্ট করা হয় যা মুহূর্তের ভিতর ভাইরাল হয়ে যায়। সরেজমিনে দেখা যায়, গোসাইরহাট উপজেলার সামন্তসার ইউনিয়নের লাবনকাঠি এলাকায় গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানাযায়, শ্রমিকেরা বৃষ্টির ভিতর সড়কে পাথরের কণা ও বিটুমিনের গরম মিশ্রণ ফেলছেন৷ পড়েই সঙ্গে সঙ্গে ধোঁয়া উড়ছে। সড়কে পড়ে গরম পিচের মিশ্রণটি জমাট বাঁধার আগেই বৃষ্টির পানিতে ঠান্ডা হয়ে জমে যাচ্ছে।
এ সময় কাজের দেখভালের জন্য সরকারি কোন লোকজন ছিলোনা, সরকারি লোক অনেক পরে এসেছে। তিনি এসে দেখেন ঠিকাদারের লোকজন কাজ করতেছেন।
স্থানীয় বাসিন্দা মিজান ও মো. ফারুক বলেন, সড়কে দুই ইঞ্চি পুরু পিচ ঢালার কথা৷ কিন্তু ঢালা হচ্ছে এক ইঞ্চির মতো৷ আবার পিচ ঢালার আগে গর্তও ভরাট করা হচ্ছে না৷ বৃষ্টির মধ্যেই পিচ ঢালা হচ্ছে৷ ফলে কয়েক দিনের মধ্যেই সড়ক আগের অবস্থায় ফিরে আসবে৷ বৃষ্টির ভিতর পিচ ঢালার অনেক পরে রোলার আইছে। অল্প অল্প পিচ ঢেলে রাস্তার দুই পাশের এজেন্ট রোলার দিয়ে মাটির নীচে দাবিয়ে দিছে,যাতে বেশী বুঝা যায়। রাস্তায় যখন খোয়া ফেলেছিলো তখনো দুই নাম্বার ইট ব্যবহার করা হয়েছিলো।
একজন প্রকৌশলী নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, বৃষ্টির পানির মধ্যে সংস্কার করা এ সড়ক টিকবে না। কারণ, পিচের প্রধান শত্রু পানি।
গোসাইরহাট উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলের উপজেলা প্রকৌশলী দশরথ কুমার দাশ বলেন , ‘বর্ষার বৃষ্টির সময় সড়কের কাজ করা নিষিদ্ধ। তবে ঠিকাদারি প্রতিষ্ঠান এটা কেন করছে বা করল, তা খতিয়ে দেখছি।শুনেছি বৃষ্টি নামার আগেই কিছু কার্পেটং রেডি করা হয়েছিলো তা ই ঢালছে। আর কাজ করতে দেই নি।

উপসহকারী প্রকৌশলী মোশাররফ হোসেন বলেন,গোসাইরহাট উপজেলার সামন্তসার ইউনিয়নের ৯ওয়ার্ডের হাসান সরদারের বাড়ি থেকে লাবনকাঠি মাদ্রাসা পর্যন্ত১২৫০ মিটার সড়কের ওপর দুই ইঞ্চি পুরু পিচ ঢালাইয়ের কাজের দায়িত্ব পেয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান এম/এস তালুকদার এন্টারপ্রাইজ ব্যয় ধরা হয়েছে ৬৫৫৫৯৫৭টাকা। তবে নিষেধ করা সত্বেও ঠিকাদারি প্রতিষ্ঠান বৃষ্টির মধ্যে মধ্যেই কাজ করেছে।পরে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।
এম/এস তালুকদার এন্টারপ্রাইজের সত্বাধিকারী মিরাজ তালুকদার বলেন, কাজটি যদিও আমার ঠিকাদারি প্রতিষ্ঠানের কিন্তু কাজটা করতেছেন গোসাইরহাটের আবেদ বেপারী তার সাথে যোগাযোগ করুন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন