কক্সবাজার ভোক্তা অধিদপ্তরের ইটভাটা ও বাজার অভিযান, ৬৭হাজার জরিমানা আদায়

 

১৮ এপ্রিল ২০২১  বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর প্রদত্ত ক্ষমতাবলে,  কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায়, কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে , কক্সবাজার জেলার রামু উপজেলার খুনিয়াপালং এবং উখিয়া উপজেলার মরিচ্যা বাজার এলাকায় তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে রামু উপজেলার খুনিয়াপালং এলাকার এইচ. এ. এম. ব্রিক ফিল্ড কে ইটের পরিমাপের ক্ষেত্রে BDS 208: 2009 অনুসরন না করে পরিমাপে কারচুপি করার অপরাধে ২০,০০০/-,  একই আপরাধে এস. বি. এম ব্রিক ফিল্ড কে ২০,০০০/- এবং বি. কে. বি. ব্রিক ফিল্ড কে ২০,০০০/- জরিমানা করা হয়।

এছাড়া উখিয়া উপজেলার মরিচ্যা বাজার এলাকার মধুবন স্টোরকে কে মূল্য তালিকা না রাখা, পন্যের গায়ে উৎপাদন ও মেয়াদউত্তীর্নের তারিখ না থাকা, অতিরিক্ত মূল্যে খেজুর বিক্রি করার অপরাধে ২,০০০/-, মাস্টার মেডিকেল হল কে মেয়াদউত্তীর্ন ঔষধ রাখার অপরাধে ৫,০০০/-, জরিমানা করা হয়।

এসময় রামু উপজেলার খুনিয়াপালং এবং উখিয়া উপজেলার মরিচ্যা বাজার এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন এবং করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন সম্পর্কে প্রচারনা চালানো হয়।

অভিযানকালে  ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন র‍্যাব -১৫ হোয়াইকং ক্যাম্প এর এক দল চৌকস সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান, জাতীয় ভোক্তা অধিকার কক্সবাজারের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসেন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন