শরীয়তপুরে ইঞ্জিনিয়ারের বাধা অমান্য করেই বৃষ্টির মধ্যে চলছে রাস্তার পিচ ঢালাইয়ের কাজ

শেখ নজরুল ইসলামঃ
শরীয়তপুরে ইঞ্জিনিয়ারের বাধা অমান্য করে বৃষ্টির মধ্যে চলছে রাস্তার পিচ ঢালাইয়ের কাজ

শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিয়নের নর-বালাখানা এলাকায় বৃষ্টির ভেতর চলছে রাস্তার পিচ ঢালাই কাজ। পালং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ফকির বাড়ির ব্রীজ থেকে এতিমখানা বটতলা পর্যন্ত ১ কিলোমিটার রাস্তার কাজ বাধা অমান্য করেই বৃষ্টির ভেতরে চালিয়ে যাচ্ছে বলে হতাশ প্রকাশ করেন ইঞ্জিনিয়ার রেজাউল করিম ৷

অভিযোগের ভিত্তিতে ১জুন বেলা ১টায় সরেজমিনে গিয়ে দেখি-১ কিলোমিটার রাস্তার অনেকাংশে ইটের খোয়ার উপর মাটির প্রলেপ পরে আছে। দেখে মনে হয় মাটির রাস্তা। তার উপর তৈল মারা। তা আবার বৃষ্টিতে ধুয়ে গেছে। ইঞ্জিনিয়ার এর অনুপস্থিতিতে চলছে পিচ ঢালাইয়ের কাজ। জানা যায়, এই কাজের এসও জামাল হোসেন। তিনি মূলত সার্ভেয়ার থেকে এসও’র দায়িত্ব পালন করেন। তাকে রাস্তার পিচ ঢালাইয়ের সময় পাওয়া যায়নি।

রাস্তার কাজের বিষয় এলাকাবাসী বলেন-৩ দিন ধরে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির ভেতর চলছে রাস্তার পিচ ঢালাইয়ের কাজ। কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও ঠিকাদার কাজ চালিয়ে যাচ্ছে । এলাকাবাসী অারও বলেন-এই রাস্তাটা বেশিদিন টিকবো না ! সবঐ পচা ইটের খোয়া দিছে রাস্তাটায়,রাস্তাটা ঠিক মত ডলেও নাই,তেল অল্প দিছে,এভাবেই তৈরি করতাছে রাস্তাটা।

ঠিকাদার আমিনুল ইসলাম এর কাছে এলাকাবাসীর অভিযোগ এর কথা বললে তিনি অকথ্য ভাষায় বলেন-কে আমার বিরুদ্ধে অভিযোগ করেছে। রাস্তার কোথাও কোন সমস্যা থাকলে আপনারা নিউজ করেন।

উল্লখ্য;ইতিমধ্যে ঠিকাদার আমিনুল ইসলাম এর বিরুদ্ধে জেলার বিভিন্ন এলাকায় নিন্মমানের কাজ করার অভিযোগ রয়েছে। এলাকাবাসী ঠিকাদারের নিন্মমানের কাজের বাধা দিয়েও কোন সুফল পায়নি।

এবিষয়ে সদর উপজেলা ইঞ্জিনিয়ার রেজাউল করিম মুঠোফোনে বলেন-বৃষ্টির ভেতর কোন কাজ হবে না। আমি লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দিয়েছি। এখন জদি কাজ চলে তাহলে বিষয়টি আমি দেখতেছি। এই বলে ফোন কেটে দেন। এদিকে রিপোর্ট লেখা পর্যন্ত কাজ চলছেই।

Spread the love

পাঠক আপনার মতামত দিন