শরীয়তপুরে-প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেবার নামে লক্ষ,লক্ষ, টাকা আত্মসাতে অভিযোগ।

শরীয়তপুর প্রতিনিধি ঃ
শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার বিঝারি ইউনিয়নের পশু ডাক্তার মো. হোচেন হাওলাদার ও তার সহযোগী হুমায়ুন ফরাজি,বিরুদ্বে

প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও গভীর নলকূপ পাইয়ে দেবার নাম করে এলাকার সাধারণ মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাতে করার অভিযোগ পাওয়াগেছে।

দীর্ঘদিন পার হলেও ঘর ও টাকা ফেরত না দেওয়ায় ভুক্তভোগীরা এ বিষয়ে মুখ খুলতে শুরু করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, নড়িয়া উপজেলার বিঝারী ইউনিয়নের দক্ষিণ মগর গ্রামের মো. জব্বার মৃধা, ছালাম বেপারী, চান শরিফ ছৈয়াল, জয়নাল ছৈয়াল, মমতাজ বেগম, ফরিদা বেগম, শামসুন্নাহার, শাহজাহান ছৈয়াল, শামসুল হক বেপারী, সহ আরও অনেকের কাছ থেকে প্রায় ছয় মাস আগে হোচেন হাওলাদার সরকারি ঘর ও কল দেওয়ার কথা বলে তাদের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার করে টাকা নেন। এক সপ্তার মধ্যে ঘর দেওয়ার কথা বলে দীর্ঘ ছয় মাস পার হলেও কোনো ঘর দিতে পারেনি হোচেন। আর টাকা ফেরত চাইলে ঘর পাবে বলে নানা অজুহাত দিতে থাকে।

সরজমিনে গিয়ে যানা, জায় হুমায়ুন ফরাজি বাড়ি মগর গ্রামে। তিনি অনেক প্রভাব সালি ব্যাক্তি হিসাবে পরিচয় দিয়ে থাকেন। তার প্রধান মন্ত্রীর বাসভোবনে যেতে কোন অনুমতির প্রয়োজন হয়না বলে তিনি জানান। তিনি এর আগেও অনেকের কাছ থেকে চাকরি দেয়ার নাম করে টাকা হাতিয়ে নিয়েছেন।

লোকমান ঢালি নামের এক ব্যক্তির কাছ থেকে ভোটার আইডি কাড ট্রান্সফারের কথা বলে টাকা হাতিয়ে নিয়েছেন।

ভুক্তভোগী সেলিনা বেগম জানান আমার স্বামী নেই সন্তান নেই ভাইদের আশ্রয়ে থাকি আমি অত্যন্ত দরিদ্র আমাকে তিন দিনের মধ্যে ঘর দেওয়ার নাম করে ১০ হাজার টাকা দাবি করে আমি অনেক কষ্ট করে ধারদেনা করে তাদের কাছে টাকা দেই কিন্তু ৬ মাস হয়ে গেল ঘরের কোন খবর নেই।

সালাম বেপারী, চান শরীফ ছৈয়াল, মমতাজ বেগম, শামসুল হক ছৈয়াল,সহ আরো অনেকে অভিযোগ করে বলেন হোসেন হাওলাদার ও হুমায়ুন ফরাজী ঘর ও কল দেয়ার কথা বলে আমাদের কাছ থেকে ১০ হাজার টাকা করে নেয়। ৬ মাস হয়ে গেল ঘরের কোন খবর নেই।

আমরা দরিদ্র লোক কিস্তিতে টাকা তুলে তাদের কে দিয়েছি আমাদের অনেক কষ্ট করে সুদের টাকা পরিশোধ করতে হচ্ছে। হুমায়ুন ফরাজি।

নিউজ ২৪লাইনঃ
পশু ডাক্তার মোঃ হোসেন হাওলাদার নিউজ ২৪লাইন ডটকম কে বলেন, আমি তেমন ভালো করে জানিনা আমাকে হুমায়ুন ফরাজি বলছে তাই আমি টাকা উঠিয়ে দিয়েছি সাংবাদিক কতোজনের কাছথেকে টাকা নিয়েছেন হোচেন হাওলাদার লিস্ট দেখা ছারা বলা জাবেনা তবি আনুমানিক ১৫/১৬ জন হবে, ঘরের জন্য ৮/৯ জন
প্রায় ১লক্ষ ৬৫ হাজার টাকা হবে
বাকিটা কলের জন্য নিয়েছি, ৭/৮ মাস হবে তবে আমি হুমায়ুন ফরাজী কে বলেছি ৫ জুন এর ভিতরে সবার টাকা ফিরত দিয়েদিবো

নিউজ ২৪লাইনকে

হুমায়ুন ফরাজী বলেন হা আমরা টাকা নিয়েছি অশিকার করবো না, প্রায় ১০ থাকে ১২ জন এর কাছথেকে হবে টাকা ১ লক্ষ
৪০ হাজার টাকা হবে আমার বলেছি আগমি ১০ জুন সব টাকা ফিরত দিয়ে দিবো।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আল নাসীফ। এর সাথে মোবাইলে কথা হলে নিউজ২৪লাইনঃ কে জানান আমি মাএ তিন দিন হলো নড়িয়া উপজেলার দায়িত্ব পেয়েছি বিষয়টি আমি সুনেছি কিছু লোকের কাছথেকে টিউবয়েল এর নামে টাকা নিয়েছে। তবে জারা টাকা দিয়েছে তার ঠিক করেনি অতি লোভের কারনে টাকা দিয়েছে।

তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন