শরীয়তপুরের ডিসি পারভেজ হাসান নিজেই সাইকেল চালিয়ে গ্রাম পুলিশ “ও দফাদার ” দের কে উৎসাহিত করলেন

নিউজ ২৪ লাইনঃ
শরীয়তপুরের ডিসি পারভেজ হাসান, গ্রাম পুলিশদের কে বুঝিয়ে দিলেন সাইকেল এমন একটি বাহন যা আমাদের সবসময় কাজে লাগে,তাই গ্রাম পুলিশ” ও দফাদার” দের কে নিজেই সাইকেল চালিয়ে কাজে যাওয়ার জন্য উৎসাহিত করেন ডিসি পারভেজ হাসান।

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ১৪টি ইউনিয়নের ১১৪ জন গ্রাম পুলিশ সদস্যকে (দফাদার ও মহল্লাদার) সাইকেল দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে তাদের হাতে সাইকেল তুলে দেন জেলা প্রশাসক পারভেজ হাসান। এ সময় গ্রাম পুলিশ সদস্যদের উৎসাহিত করতে তিনি নিজেই সাইকেল চালান।
জেলা প্রশাসক বলেন, স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে এসব সাইকেল বিতরণ করা হলো। সাইকেল ছাড়াও পোশাকসহ অন্যান্য সমাগ্রী বিতরণ করা হয়েছে। নড়িয়া উপজেলা ছাড়াও জেলার পাঁচটি উপজেলার গ্রাম পুলিশ সদস্যদের মাঝে সাইকেল ও পোশাক বিতরণ করা হয়েছে। গ্রাম পুলিশ তৃণমূল মানুষের নিরাপত্তায় নিয়োজিত থাকে। এ সাইকেল পেয়ে তাদের কাজের গতি আরো বাড়বে।

গ্রাম পুলিশ সদস্যরা জানান, অনেক সময় প্রত্যন্ত এলাকায় তাদের হেঁটে দায়িত্ব পালন করতে হয়। এতে যেমন বিড়ম্বনায় পড়তে হয়, তেমনি সময়ও বেশি লাগে। তাই সাইকেল পাওয়ায় তাদের দায়িত্ব পালনে সুবিধা হলো।

এ সময় উপস্থিত ছিলেন নড়িয়ার ইউএনও শেখ রাশেদউজ্জামান, উপজেলার ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জাকির ব্যাপারী, নারী ভাইস চেয়ারম্যান নাজমা আক্তার, নড়িয়া থানার ওসি অবনী শংকর কর প্রমুখ।

Spread the love

পাঠক আপনার মতামত দিন