সিরাজগঞ্জের তাড়াশে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত

নিউজ২৪লাইন:

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত হয়েছে ।

বুধবার (৩ নভেম্বর) সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করেন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সঞ্চিত কর্মকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক আওয়ামীলীগ নেতা মোঃ মোজাম্মেল হক, মোঃ নজরুল ইসলাম বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা এস এম আব্দুর রাজ্জাক, মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মনোয়ারা খাতুন মিনি, যুবলীগ নেতা ফরহাদ আলী বিদ্যুৎ, স্বেচ্ছাসেবকলীগ নেতা লুৎফর কবির লিমন, ছাত্রলীগ নেতা শামিম আহম্মেদ আকাশসহসহ অন্যান্যরা।

জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠান সম্পর্কে স্মৃতিচারণ করেন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ। তিনি বলেন, আমরা আজ গভীরভাবে শ্রদ্ধার সহিত স্মরণ করছি সেই ভয়াল দিনগুলোর কথা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে হত্যার তিন মাসেরও কম সময় পর এদিন মুক্তিযুদ্ধের অন্যতম চার সংগঠক ও বাংলাদেশের ইতিহাসের চূড়ান্ত সংকটকালে বঙ্গবন্ধুর নির্দেশে মহান মুক্তিযুদ্ধে যে কয়েকজন নেতৃত্ব দিয়েছেন তাদের মধ্যে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং এইচএম কামারুজ্জামান কে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। তিনি বলেন, কী অপরাধ ছিল এই জাতীয় নেতাদের, যার জন্য তাদেরকে হত্যা করা হলো? যাদের জীবনে অর্ধেকটাই কাটিয়েছেন আন্দোলন আর সংগ্রামের মধ্য দিয়ে। স্বাধীনতাযুদ্ধে বঙ্গবন্ধুর অবর্তমানে দেশকে স্বাধীন করার জন্য জীবনোৎসর্গ করেছেন। যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশকে যেন পূনঃগঠন করতে না পারে, সে জন্যই বঙ্গবন্ধুসহ জাতীয় চারনেতাকে হত্যা করে একাত্তুরের পরাজিত শত্রæরা। কিন্তু আমার নেত্রী সকল বাধাঁ উপেক্ষা করে জাতির পিতার অসমাপ্ত কাজ ঐকান্তিক প্রচেষ্টায় সমাপ্ত করে বিশ্বের বুকে একটি আধুনিক উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিত করেছেন।

এসময় উপজেলার সকল স্তুরের আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

Spread the love

পাঠক আপনার মতামত দিন