শরীয়তপু‌রে ন‌ড়িয়ায়”ডিঙ্গামানিক ইউ‌নিয়‌নে ৩নংওয়া‌র্ডের দায়িত্ব পালনকারী পিজাই‌ডিং কর্মকর্তা‌কে শোকজ

নিউজ২৪লাইন মোঃ কবির হোসেন :নড়িয়া থে

শরীয়তপু‌রের ন‌ড়িয়া উপ‌জেলার ডিঙ্গামা‌নিক ইউ‌নিয়‌ন প‌রিষদ নির্বাচ‌নে। যেখা‌নে ফলাফল ‌বিজ্ঞ‌প্তি‌তে রয়ে‌ছে ব‌্যাপক গর‌মিল, ভোটা‌র উপ‌স্থি‌তি দেখা‌নো হ‌য়ে‌ছে শতভাগ। ত‌বে ‌নির্বাচনী বি‌ধি ভঙ্গ দা‌য়ে শোকজ করা হ‌য়ে‌ছে দা‌য়িত্বপ্রাপ্ত ওই পিজাই‌ডিং কর্মকর্তা‌কে। ন‌ড়িয়া উপ‌জেলা নির্বাচনী অ‌ফিস ও রিটা‌নিং কর্মকর্তা ওই পিজাই‌ডিং অ‌ফিসার‌কে কারণ দর্শানোর জন‌্য নোটিশ করা হয়।

ডিঙ্গামা‌নিক ইউ‌নিয়‌টি‌তে এমন ‌ভো‌টকা‌ন্ডে হতবাক সাধারন ভোটারা। এ‌নি‌য়ে ইতোম‌ধ্যে সংবাদ স‌ম্মেলনে ফলাফল বর্জন ক‌রে পূর্ণরায় নির্বাচনের দাবী‌ জা‌নি‌য়ে‌ছে ইউ‌নিয়‌নটির পরা‌জিত প্রার্থী-সমর্থকরা।

ন‌ড়িয়া উপ‌জেলা রিটার্নিং অ‌ফিসা‌রের কার্যালয় ও স্থানীয় সূ‌ত্র জানা যায়, ৫ম ধা‌পের ইউ‌নিয়ন প‌রিষদ (ইউ‌পি) নির্বাচ‌ন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে গত ৫ জানুয়ারী। এধা‌পে শরীয়তপু‌রের ন‌ড়িয়া উপ‌জেলা ডিঙ্গামানিক ইউ‌নিয়‌নের নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌য়। ত‌বে ভাটগ্রহ‌নে ব‌্যাপক অনিয়ম ও কারচু‌পির অ‌ভি‌যোগ ক‌রে‌ছেন ইউ‌পির পরা‌জিত ৩নং ওয়া‌র্ডের ফুটবল মার্কার মেম্বার প্রার্থী মাছুম হাওলাদার ও মোরগ মার্কার প্রার্থী‌ মামুন হাওলাদার।

তা‌দের অ‌ভি‌যোগ, ওই ওয়া‌র্ডে দা‌য়িত্বপ্রাপ্তরা মোটা অং‌কের টাকার বি‌নিম‌য়ে তাদের প্রছ‌ন্দের প্রার্থীকে বিজয়ী ঘোষনা ক‌রে‌ন। কেন্দ্রটি‌তে শতভাগ ভোট প‌ড়ে‌ছে ব‌লে (গত ৫ জানুয়ারী) ফলাফল বিজ্ঞ‌প্তি প্রকাশ ক‌রেন ন‌ড়িয়া উপ‌জেলার নির্বাচন কার্যাল‌য়ের দা‌য়িত্বপ্রাপ্ত রিটানিং কর্মকর্তা। পরবর্তী‌তে বি‌ভিন্ন গণমাধ‌্যমে সংবাদ প্রকা‌শের প‌রে আগের ফলাফল সং‌শোধন ক‌রে (১০০ প‌রিব‌র্তে ৭৫%) কাস্ট দে‌খি‌য়ে নির্বাচনী সার্ভা‌রে পূণরায় ফলাফল প্রকাশ ক‌রা হয়ে‌ছিল।

ন‌ড়িয়া উপ‌জেলাধীন ডিঙ্গামা‌নিক ইউ‌নিয়ন‌টি ৯‌টি ওয়া‌র্ড দ্বারা গ‌ঠিত। ইউ‌নিয়‌নটি‌তে মোট ভোটা‌রের সংখ‌্যা প্রায় আঠা‌রো হাজার। ৫ম ধা‌পে ইউ‌পি নির্বাচ‌নে ভোটকা‌ন্ডে রি‌তিম‌তো হতভাগ ওই ইউ‌নিয়ন‌টির স্থানীয় ভোটারও। যেখা‌নে মৃত-জীবিত-প্রবাসীদের ভোটা‌ করা দি‌লো? এ‌মন প্রশ্ন এখন এলাকাবাসীর?

ইউ‌নিয়‌নটি‌র ৩নং কেন্দ্রের ১০০ নং দেওজু‌রি সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যালয় কে‌ন্দ্রে শতভাগ ভোটা‌ পড়া নি‌য়ে রি‌তিম‌তো হইচই প‌ড়ে‌ছে এলাকায়। নির্বাচনী বি‌ধি ভ‌ঙ্গের দা‌য়ে ই‌তোম‌ধ্যে শোকজও করা হ‌য়ে‌ছেন দা‌য়িত্বপ্রাপ্ত পিজাই‌ডিং কর্মকর্তা ন‌ড়িয়া উপ‌জেলার আই‌সি‌টির’ সহকা‌রি প্রোগ্রামার রমজান আলী। তার বিরু‌দ্ধে প্রয়োজনীয় ব‌্যবস্থা নি‌য়ে নির্বাচন ক‌মিশন‌কে চি‌ঠি দি‌য়ে‌ছেন নির্বাচন সং‌শ্লিষ্টরা।

রমজান আলী ব‌লেন, নির্বাচনী দা‌য়িত্ব এই প্রথম পালন করায় ভুল হ‌য়ে‌ছে। পরবর্তী‌তে সেটা‌কে স‌ঠিক ক‌রে প্রকাশ করা হ‌য়ে‌ছে। এর দায় আমার, আ‌মি ভুল স্বীকার কর‌ছি।

নির্বাচনী কর্মকর্তার একা‌ধিক ফলাফল ও দা‌য়ি‌ত্বে অব‌হেলার অ‌ভি‌যো‌গে সাংবাদ স‌ম্মেলন ক‌রে‌ছেন পরা‌জিত চেয়ারম‌্যান পদপ্রার্থী বর্তমান চেয়ারম‌্যান আ‌নোয়ার হো‌সেন খাঁন। তা‌র অ‌ভি‌যোগ, মোটা অং‌কের টাকার বি‌নিম‌য়ে ন‌ড়িয়া রিটা‌র্নিং অ‌ফিসার তার প্রছ‌ন্দের প্রার্থীকে বিজয়ী ঘোষনা ক‌রে‌ছেন। তাই তি‌নি পূণরায় ভোট গ্রহ‌নের দাবী জা‌নি‌য়ে‌ছেন।

এ‌নি‌য়ে জান‌তে ন‌ড়িয়া উপ‌জেলা নির্বাচন অ‌ফিস ও রিটানিং কর্মকর্তার কার্যাল‌য়ে যাওয়া হ‌লেও তা‌কে পাওয়া যায়‌নি। তার ব‌্যবহৃত মু‌ঠো‌ফো‌ন নাম্ব‌টিও বন্ধ পাওয়া গে‌ছে। কিন্ত জেলা নির্বাচন অ‌ফি‌সারের সা‌থে যোগা‌যোগ করা হ‌লে তি‌নি এ‌বিষ‌য়ে কথা বল‌তে রা‌জি হয়নি। ন‌ড়িয়া উপ‌জেলায় ৫ম ধা‌পের নির্বাচ‌নে কোন দলীয় প্রতিক ছাড়াই ভোটগ্রহন অনু‌ষ্ঠিত হ‌য়েছে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন