উ‌খিয়ায় অবৈধ বিদ্যুৎ সংযোগকারী‌দের বিরু‌দ্ধে থানায় মামলা রুজু

 

নিজস্ব প্রতি‌বেদক ■

কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের ৮নং ওয়ার্ড জুনাবালী পাড়া এলাকায় অ‌বৈধ বিদ‌্যুৎ সং‌যোগ‌কে কেন্দ্র ক‌রে গ্রাহক ও পল্লী‌বিদ‌্যুৎ সং‌যোগকারীর ম‌ধ্যে হামলার ঘটনা ঘ‌টে‌ছে।

 

প্রত‌্যক্ষদর্শি সোলতান ও নাম প্রকাশে অনিচ্ছুক তার চাচাতো চাচা জানান, একই এলাকার মৃত বুজুরুজ মিয়ার ছেলে ফকির আহম্মদ (৫০) এর বাড়ির বৈধ লাইন থে‌কে বিদ্যুৎ না নি‌য়ে কা‌ছের পল্লী বিদ্যুতের লাইনের খুঁটি থেকে অবৈধভা‌বে বিদ‌্যুৎ চু‌রি ক‌রে চাষাবা‌দে ব‌্যবহার কর‌ছিল।

 

উ‌খিয়া পল্লী বিদ‌্যুৎ সুত্র জানায়, গত ২ মার্চ, বুধবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে এমন খবর পে‌য়ে এক‌টি বিদ‌্যুৎ সং‌য্গে বি‌চ্ছিন্নকারী দল ওই স্থানে সরজমিনে সত্যতা যাচাই করতে গে‌লে অবৈধ বিদ্যুৎ সংযোগ লাগানো দেখতে পায়। তখন অবৈধ সংযোগ বিচ্ছিন্নকারী দল‌কে প্রতিপক্ষরা বাধা প্রদান ক‌রে। একপর্যা‌য়ে ফকির আহম্মদ এন লোকজন লা‌ঠি‌সোটা নিয়ে হামলা চালায়।

 

ঘটনার সত্যতা স্বীকার ক‌রে ডি‌জিএম জানায়, দুবৃত্তরা পল্লী বিদ‌্যুৎ বি‌চ্ছিন্ন কারীদে‌লের হামলা চা‌লি‌য়ে‌ছে। এ ঘটনায় লাইনম‌্যান সহ আটজন কর্মচারী আহত হ‌য়ে‌ছে। প‌ুলি‌শে খবর দি‌লে ঘটনাস্থল থে‌কে বিদ‌্যুৎ কর্মী‌দের উদ্ধার করা হয়।

 

এ ঘটনায় গত ৪ই মার্চ-২২ইং শুক্রবারে ৩জ‌নের নাম উ‌ল্লেখ ক‌রে অজ্ঞাত ৩০জনকে আসামী করে হামলাকারী‌দের বিরু‌দ্ধে উ‌খিয়া থানায় এক‌টি নিয়মিত মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন