রুপান্তর সোসাইটির এতিম-অসহায়, হতদরিদ্র ও পথশিশুদের মধ্যে ঈদ উপহার বিতরণ

উখিয়া উপজেলার অন্তর্গত মরিচ্যা বাজারের উত্তর স্টেশনে রুপান্তর সোসাইটি কতৃক এতিম-অসহায় ও পথশিশুদের ঈদ উপহার প্রদান করা হয়।   এতে হলদিয়া পালং ও খুনিয়া পালং এলাকার প্রায় ১৫০ জন এতিম- হতদরিদ্র অসহায় পথশিশুদেরকে ঈদ উপহার প্রদান করা হয়েছে। উপহারের মধ্যে রয়েছে শার্ট, প্যান্ট, পাঞ্জাবি, পায়জামা, ত্রি পিচ ও নতুন টাকা।

রুপান্তর সোসাইটি একটি স্বেচ্ছা সেবামূলক বেসরকারি প্রতিষ্ঠান। সম্পূর্ণ অরাজনৈতিক ও অসাম্প্রদায়িক ভিত্তিতে অত্র এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনার উদ্দেশ্যে এই প্রতিষ্ঠানের সৃষ্টি। বিগত তিন-চার বছর যাবৎ এই প্রতিষ্ঠান অত্র এলাকার ব্যাপক সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। ফ্রী ব্লাড ডোনেশন, ফ্রী রক্তের গ্রুপ নির্ণয়, সুবিধা বঞ্চিত মহিলাদের উন্নয়ন প্রশিক্ষণ, প্রতিবন্ধীদের পুর্নবাসনমূলক কর্মকাণ্ড, ছাত্রছাত্রীদের শিক্ষা সামগ্রী বিতরণ, চিকিৎসা সহায়তা প্রদান, গরীব – মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি অনুদান ও কাউন্সিলিংসহ বহুমুখী উন্নয়ন ও সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুপান্তর সোসাইটির প্রধান উপদেষ্টা ব্যাংকার আমিনুল হক চৌধুরী, উখিয়া কলেজের অধ্যাপক মোঃ নুরুল হক, উপদেষ্টা মুমিনুল হক চৌধুরী, মরিচ্যা পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম জহিরুল হক, আলফুয়াদ আদর্শ বালিকা মাদ্রাসার সুপার মাওলানা সুলতান আহমদ, সার্চ মানবাধিকার সোসাইটি কক্সবাজার জেলার সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক আনোয়ার সিকদার, সমাজকর্মী মির্জা জহির, সাংবাদিক বাবুল মিয়া মাহমুদ, পাগলির বিল শাহ আমানত সুন্নিয়া মাদ্রাসার সুপার মাওলানা ডাঃ শফিউল আলম সহ অনেকে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন