ডিজিটাল বাংলাদেশ নিয়ে যা বললেন শান্ত সৌম্য একজন সাবেক: অতিরিক্ত আইজিপি

নিউজ২৪লাইন:

মোঃ সুজন বেপারী

আমি মনে করি যে আমাদের আগামী প্রজন্ম তাদের অনেক দায়িত্ব বেশী আমাদের চেয়েও বেশী কারণ তারা আধুনিক বিশ্বের নাগরিক তারা ডিজিটাল বাংলাদেশের নাগরিক ডিজিটাল বাংলাদেশ উন্নয়ন বিশ্বের সপ্ন দেখে দুইহাজার একচল্লিশে এটা উন্নতির বিশ্বের দিকে যাবে আশাকরি তার আগেও হয়ে যেতে পারে তো এজন্য নতুন প্রজন্ম তারা অনেক দায়িত্ব রয়েছে সে জন্য যারা আমরা যারা মুরুব্বি আমাদের ও আছে পথ দেখাতে হবে তাদেরকে সঠিক পথ তাকে দেখতে হবে।

এবং সে ভাবে এগিয়ে জেতে হবে আর পাশাপাশি সামাজিক নৈতিকতা বোধ এগুলোশিখাতে হবে সুদু একটা মানুষ পরিপূর্ণ মানুষ হয় সুদু এডুকেশননিয়া না তাকে পরিপূর্ণ মানুষ হতে হলে তাকে সামাজিক দায়বদ্ধতামধ্যে থাকতে হয় তাকে উন্নতি চিন্তা করতে হয়। এবং আদর্শ মানুষ হতে হয় তাদের মধ্যে বিলুস নমস ই-টিকেস এ বিষয় গুলো মধ্যে থাকতে হবে তাহলে একটা পরিপূর্ণ মানুষ হবে। সে দায়িত্ব সমাজে যারা সিনিয়র আছে তাদের কে পথ দেখানো তাহলেই আমরা উন্নত বিশ্বের দিকে চলে যাবো আধুনিক বাংলাদেশের এযে সুফল এটা আমরা পাবো।

সাবেক অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেন আরো তিনি বলেন সপ্ন দেখলে আকাশ ছোয়া সপ্ন দেখতে হবে- কারণ মানুষ বেচে থাকে সপ্নের মধ্যে দিয়ে চিন্তা চেতনা উন্নত রাখবেন আকাশের দিকে তাকাবেন, নিচে না আকাশ যেরকম মুক্ত লিমিটেড স্কাই আকাশের দিকে তাকাবেন আপনার মনে করবেন যে আমাদের যারা আছেন আপনাদেরও সন্তান হবে তাদেরকে উন্নত চিন্তা শিখাবেন যারা তারা আরো অনেকে বড় হতে পারে তারা জেনো বাংলাদেশ কে উন্নতির চরম শিখরে নিয়ে যেতে পারে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন