ভেদরগঞ্জে খালের উপর অবৈধভাবে নির্মিত দোকান উচ্ছেদ

নিউজ২৪লাইন:

ইয়ামিন কাদের নিলয় বিশেষ প্রতিনিধি

ভেদরগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ডে খালের উপর অবৈধভাবে নির্মিত ৫ টি দোকান উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত।বুধবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবদুল্লাহ আল মামুন। ৫টি দোকানঘর উচ্ছেদ করা হলেও এখনো অসংখ্য অবৈধ স্থাপনা আনাচে-কানাচে দখল করে রয়েছে অনেকে।উপজেলা বিভিন্ন খালের পাড়ের উপর নির্মিত দোকান দখল মুক্ত হলে এলাকায় ফিরে পাবে তার নতুন জীবন এমনটাই ধারনা করছেন এলাকাবাসি।

স্থানীয় সূত্রে জানা যায়,ভেদরগঞ্জ উপজেলায় দিন দিন নদী-নালা, খাল-বিল ভরাট হয়ে যাওয়ার ফলে ‘নদীমাতৃক’ পরিচয়টি হারাতে বসেছে তেমনি ভূমি খেকো মানুষজনও অবৈধ ভাবে এসকল জায়গা দখল করে গড়ে তুলছেন দোকানপাট। এসকল ভূমি খেকো মানুষের সঙ্গে তাল মিলিয়ে বেশ কিছু প্রভাবশালীরা ব্যস্ত নদীর চর দখল করে তাতে অবৈধভাবে স্থাপনা বানাতে। কেউবা আবার বানাচ্ছেন রান্না ঘর, কেউবা গরু ঘর, কেউ আবার টয়লেট, কেউ আবার দোকান।নদী ও খাল বিলগুলো ভরাট হওয়ায় ফসল উৎপাদন যেমন হ্রাস পেয়েছে তেমনি ভাবে পরিবেশ বিপর্যয়ের আশংকা রয়েছে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবদুল্লাহ আল মামুন বলেন,যোগদান করার পর থেকেই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছি। ধারাবাহিকভাবে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান অব্যাহত থাকবে।আমাদের নকশা অনুযায়ী খালের পাড়ে যত অবৈধ স্থাপনা থাকবে, সেগুলো উচ্ছেদ করা হবে। আমরা চেষ্টা করব সকল খাল উদ্ধারের এর জন্য সকল মহলের সহযোগিতা কামনা করছি।

Spread the love

পাঠক আপনার মতামত দিন