যথাযথ মর্যাদায় শরীয়তপুরে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৫ই আগস্ট পালিত

নিউজ২৪লাইন

মঞ্জুরুল ইসলাম রনি, শরীয়তপুর:

১৯৭৫ সালের ১৫ আগস্ট এই দিনে কিছু সেনাসদস্য ধানমণ্ডির বাসভবনে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। সেই থেকে প্রতি বছর এ দিনে যথাযথ মর্যাদা ও শোকাবহ পরিবেশে জাতীয় শোক দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

আজ ১৫ই আগস্ট সোমবার বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য, ইকবাল হোসেন অপু এমপির নেতৃত্বে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলনের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের মাঝে কালো ব্যাজ ধারণ এর আয়োজন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে এমপি অপু, ১৫ আগস্টের নির্মম ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ, সকল নিহত শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। এবং পরম দয়াময় আল্লাহর দরবারে তাদের রূহের মাগফিরাত কামনা করেন।

ইকবাল হোসেন অপু এমপি বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধুর শেখ মুজিবকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শেকে হত্যা ঘটাতে পারেনি। আমরা সব ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধুর হত্যার বিচারের রায় কার্যকর করেছি। এতে জাতি কলঙ্কমুক্ত হয়েছে।

এমপি অপু বলেন, বঙ্গবন্ধু এ দেশের লাখো-কোটি বাঙালিরই শুধু নয়, বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের জন্যও প্রেরণার চিরন্তন উৎস হয়ে এই মহান নেতা কোটি মানুষের হৃদয়ের মাঝে চিরঞ্জীব হয়ে বেঁচে থাকবেন।

এমপি অপু আরো বলেন, স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্রবিরোধী চক্র এখনও নানাভাবে চক্রান্ত, ষড়যন্ত্র করে যাচ্ছে। এই অপশক্তির যেকোনো অপতৎপরতা, ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করে দেশের উন্নয়নের ধারাবাহিকতা ও গণতন্ত্র রক্ষার জন্য সর্বদা আমাদের প্রস্তুত থাকতে হবে। আমাদের দায়িত্ব হবে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে, আগামী নির্বাচনে, ৪র্থ বারের মতো আবারো বাংলাদেশের প্রধানমন্ত্রী করতে হবে। তাহলেই বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করা সম্ভব।

পরে শরীয়তপুর জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবক লীগ সহ সকল অঙ্গ ও সহযোগি সংগঠন এর। নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রথম প্রহরে শরীয়তপুরের চৌরঙ্গী মোড় চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক ও ফুলের পাপড়ি অর্পণ করে নিহতদের প্রতি যথাযথ সম্মান শ্রদ্ধা জানানোর পর, ফাতেহা পাঠ ও মুনাজাত অনুষ্ঠিত হয়।

এ ছাড়া শোক দিবস উপলক্ষে শরীয়তপুরে আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের সমর্থক দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

জাতীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে জেলা ও উপজেলা পর্যায়ে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ অন্যান্য কর্মসূচি পালন করা হয়।

অন্যদিকে, শোকাবহ এ দিনটি পালনে জাতীয় শোক দিবস সামনে রেখে। সংসদ সদস্য, ইকবাল হোসেন অপু এমপির উদ্যোগে এ মাসের প্রথম দিন থেকেই আওয়ামী লীগ ও সহযোগী রাজনৈতিক সংগঠন নানা কর্মসূচি পালন করছে জানা যায়।

 

Spread the love

পাঠক আপনার মতামত দিন