ডামুড্যা’য় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

নিউজ২৪লাইন:

আশিকুর রহমান হৃদয়।।

সময়ের অঙ্গীকার কন্যা-শিশুর অধিকার’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে শরীয়তপুরের ডামুড্যা’য় জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ডামুড্যা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অফিসের আয়োজনে ওই দিবসটি পালিত হয়।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান এর সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা নাহিয়ান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝী।

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী। এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গিয়াস উদ্দিন, ধানকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা রতনসহ উপজেলার বিভিন্ন পর্যায়ে কর্মরত অফিসারগন, বিভিন্ন স্কুল কলেজের ছাত্রী ও তাদের অভিভাবকগণ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি বলেন, বর্তমানে কন্যা শিশুরা ধর্ষণের শিকার হন। যার দৃষ্টান্ত কিছু দিন আগে আমাদের এই উপজেলায় দেখেছি। তাই অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদের প্রতি সজাগ দৃষ্টি রাখবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান বলেন, বর্তমানে কন্যা শিশুরা কোথাও নিরাপদ নয়। তারা তাদের পরিবারের স্বজনদের দাঁড়াও ধর্ষণের শিকার হচ্ছেন। দুই বছরেরে শিশুরাও এই ধর্ষণ থেকে রেহাই পাচ্ছে না। তাই আপনাদের সন্তানদের কারো কোলে দেওয়ার আগে সচেতন হবেন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন