ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

নিউজ২৪লাইন:

ইয়ামিন কাদের নিলয়
বিশেষ প্রতিনিধি

ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।উক্ত মেলায় সভাপতিত্ব করেন ভেদরগঞ্জ উপজেলার সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার জনাব আবদুল্লাহ আল মামুন।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও গতিশীল নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ আজ স্বপ্ন নয়, বাস্তব। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যাবহার করে সরকার জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিচ্ছে। জনগণের অর্থ, সময় ও যাতায়াত কমানোই মূল লক্ষ্য। জমির ই মিউটেশন, অনলাইন খাজনা পরিশোধ, ডিজিটাল ব্যাংকিং, পাসপোর্ট আবেদন, যেকোন ভর্তি ফরম পূরণ, বিল পরিশোধ, কৃষি তথ্য, আবহাওয়া তথ্য, বিভিন্ন ভাতা প্রাপ্তির আবেদন এখন ইউনিয়ন ডিজিটাল সেন্টারে করা যায়। জনগণ কে সরকারি সেবা পৌঁছে দেওয়া হয়।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জনাব আবদুল্লাহ আল মামুন বলেন বঙ্গবন্ধু সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী ২০০৯ সালের সরকার গঠনের পর একটি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে ২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নতি স্বপ্ন দেখেছিলেন।
মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের নির্দেশনায় ডিজিটাল উদ্ভাবনী মেলায় ডিজিটাল উদ্ভাবনী নিয়ে কার্যক্রমে সাধারণ মানুষকে অন্তর্ভুক্তি করণ ও উপজেলার সংশ্লিষ্ট দফতরগুলো কি কি ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছে তার প্রদর্শনী করাই এই মেলার মূল লক্ষ্য উদ্দেশ্য।
সেসময় মেলায় উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জনাব মোঃ ইমামুল হাফিজ নাদিম, সহকারী কমিশনার (ভূমি) এবং অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ছাত্রছাত্রীরা, ইউডিসি উদ্যোক্তাগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ।

Spread the love

পাঠক আপনার মতামত দিন