ডামুড্যায় জেলা প্রশাসনের উদ্যোগে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

নিউজ২৪লাইন:

ইয়ামিন কাদের নিলয়
বিশেষ প্রতিনিধি

শরীয়তপুরের ডামুড্যায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের যৌথ আয়োজনে প্রধান মন্ত্রীর বানী ” এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না” এ বানীকে বাস্তবায়নের লক্ষ্যে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে কৃষি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪-নভেম্বর) ১১টায় ডামুড্যা উপজেলা পরিষদের অডিটরিয়ামে ডামুড্যার বিভিন্ন ইউনিয়নের কৃষক, শিক্ষক ও সচেতন নারী সমাজসহ উপজেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিদের নিয়ে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়ে দুপুর শেষ হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোঃ পারভেজ হাসসন বলেন, বাড়ির আঙ্গিনাসহ বিভিন্ন জায়গায় পতিত জমি গুলোকে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের মাধ্যমে শাক-সবজি বা ফলমূল চাষাবাদের মধ্য দিয়ে সকল জমির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করাতে হবে। আমরা যদি জাতির জনকের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গঠন করতে চাই তাহলে আমাদের সকলকে একত্রে কাজ করে কৃষিতে বিপ্লব সাধন করতে হবে। এছাড়া উক্ত সমাবেশ শেষে উপজেলা কৃষি অফিস কতৃক ১৪৩০ জন কৃষককে বিভিন্ন প্রজাতির ফসলের বীজ ও সাড় বিতরণ করা হয়।
ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিবা খান এর সভাপতিত্বে উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, বিশেষ অতিথি বৃন্দরা হলেন, শরীয়তপুর খামারবাড়ির উপপরিচালক কৃষিবিদ মোঃ মতলুবুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা তা. সুবোধ কুমার দাস, ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর, ডামুড্যা উপজেলা আ.লীগের সভাপতি হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল, সাধারন সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, ডামুড্যা পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল ও ডামুড্যা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবিতা সরকারসহ উপজেলার বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
সমাবেশে কৃষকদের কাছ থেকে সমন্বিত কৃষি পরিক্লপনা গ্রহণের লক্ষ্যে কৃষকদের কাছ থেকে তাঁদের বিভিন্ন সমস্যা ও প্রয়োজনিয়তা সম্বলিত মতামত গ্রহণ করেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। এছাড়াও সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ডামুড্যা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শেখ আজিজুর রহমান।

Spread the love

পাঠক আপনার মতামত দিন