বালুখালীর ইয়াবা ডিলার আশিক অধরা

 

নিজস্ব প্রতিবেদক :

উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালি পান বাজার এলাকার সৈয়দ নুরের পুত্র নুরুল আজিম আশিক (২৭) মরণ নেশা ইয়াবার বদৌলতে আঙ্গুল ফুলে কলা গাছ বনে গেছে।

তথ্য সুত্রে জানা যায়, তার বাবা দিন মজুরি কাজ করে দিন যাপন করলেও সে ইয়াবা ব্যবসার কারণে লাখ লাখ টাকার মালিক বনে গেছে। তার হালাল আয় রোজগার করার মত নাই কোন ব্যবসা প্রতিষ্ঠান নাই কোন ক্ষেত খামার ও নাই। তার একমাত্র সহজ ব্যবসা হচ্ছে ইয়াবা ব্যবসা। তার হাত ধরে এলাকার ছাত্র ও যুব সমাজ মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। এলাকায় ধ্বংস হচ্ছে যুব সমাজ।

গোপন সুত্রে জানা যায়, এলাকার গুটিকয়েক নামধারী নেতার আশকারায় আবারও আশিক বেপরোয়া ভাবে মাদক ব্যবসায় সক্রিয় হয়ে উঠেছে। সুত্রে জানা যায়, তার বিরুদ্ধে থানায় ডজনখানেক মামলা রয়েছে। যা আদালতে মামলা বিচারাধীন। তার মধ্যে মামলা নং ৬৩/৫২৫-২০২০ইং, মামলা নং – ৫৯/৫২১-২০২ইং, মামলা নং – ৫৪/৫৪/২০২১ ইং, মামলা নং ৩২/৪৪৭-২২ইং, মামলা নং – ১২৩/৫৩৮-২০২২ইং, মামলা নং ৫৩৮, ধারা ৩৬(১) সারণির ১০(গ)/৪১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮, মামলা নং – ৩২/৪৪৭- ২০২২ ইং, মামলা নং ১৪/১৪৯-২০২১ইং, মামলা নং – ২৩/৪২২-২০২০ ইং মামলাসহ ডজন খানেক মামলা রয়েছে তার বিরুদ্ধে। এই মামলার মধ্যে রয়েছে মাদক, মারামারি, হুমকিসহ প্রায় ডজন খানেক মামলা রয়েছে । তার বিরুদ্ধে এত মামলা থাকার পরেও প্রতিনিয়ত নির্ভয়ে চালিয়ে যাচ্ছি মাদক ব্যবসা। জানা যায়, তার বাসা মায়ানমার সীমান্তের একদম কাছাকাছি তার সুযোগে মায়ানমার হতে মাদক সংগ্রহ করে দেশের আনাচেকানাচে মাদক পৌঁছাতে ব্যস্ত হয়ে পড়েছে। তার মাদক ব্যবসার বিরুদ্ধে কেউ মুখ খুলতে রাজি হয়না। তার বিরুদ্ধে এলাকায় কেউ কথা বললে হত্যা, গুম,অপহরণসহ বিভিন্ন ভাবে হেনেস্তার শিকার হতে হয় বলে জানান। এ বিষয়ে নুরুল আজাদ আসিফ সাথে যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, অপরাধী যে হউক না কেন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া।

এলাকাবাসীর দাবি তার মাদক ব্যবসার কারণে যুব ও ছাত্র সমাজ নষ্ট হচ্ছে। তাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

Spread the love

পাঠক আপনার মতামত দিন