জাজিরায় বাড়িতে বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে আহত যুবক

নিউজ২৪লাইনঃ
রতন আলী মোড়ল,জাজিরা প্রতিনিধি(শরীয়তপুর) শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড চরধুপুরীয়া চরকান্দি এলাকায় হাতবোমা বানাতে গিয়ে বিস্ফোরণে এক যুবক আহত হয়েছে।

বুধবার (২১ডিসেম্বর) দুপুর আনুমানিক ১২টার সময় তার নিজ বাড়িতে বোমা তৈরি করতে গেলে সরঞ্জাম বিস্ফোরিত হয়ে গুরুতর আহত হয় ইমরান খালাসী(২৫) নামের ওই যুবক। আহত ইমরান খালাসী ঢাকায় চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছে তার পরিবার।

সরেজমিনে গিয়ে স্থানীয়দের কাছে জানা যায়, স্থানীয় শামসু খালাসীর ৩ ছেলে ও ২ মেয়ের মধ্যে ইমরান খালাসী সবার ছোট। গত ৫ বছর আগে বিয়ে করলেও এখনও নেই কোন সন্তান। তবে এরই মধ্যে জড়িয়েছেন স্থানীয় গ্রাম্য রাজনীতিতে। যার ফলে ইতিমধ্যেই তার বিরুদ্ধে মারামারির মামলাও চলমান রয়েছে। এখন আবার বোমা বানাতে গিয়ে গুরুতর আহত হয়েছে, উড়ে গেছে ঘড়ের টিনের চালও।

ইমরান খালাসীর বড় বোন চায়না বেগম ও স্থানীয়রা জানান, ইমরান খালাসী স্থানীয় নেতা তমিজ খাঁর অনুসারী। স্থানীয়রা বলছেন ইমরান বোমা তৈরিতে বেশ পারদর্শী হওয়ায় বোমা তৈরী করে সেগুলো বিক্রির সাথে জড়িত রয়েছে অনেক আগে থেকেই। আগামি (২৯-ডিসেম্বর) পার্শ্ববর্তী মূলনা ইউনিয়ন পরিষদ নির্বাচন। তাই হয়তো সেখানে বিক্রির লক্ষ্যেই উক্ত বোমাগুলো বানাচ্ছিলো ইমরান খালাসী।

এবিষয়ে তদন্তকারী কর্মকর্তা জাজিরা থানার পুলিশ উপ-পরিদর্শক(এসআই) হুমায়ুন কবির জানান, আমি প্রথমে কাজীরহাট এলাকা দিয়ে তাকে চিকিৎসার জন্য নিয়ে যেতে দেখি। পরে ঘটনাস্থল গিয়ে বিস্ফোরণের আলামত পাই এবং জানতে পারি ইমরান খালাসী বোমা তৈরী এবং বিক্রির সাথে জড়িত। আসন্ন মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করেই বোমা তৈরী করছিলো বলে ধারণা করা হচ্ছে।

বিষয়টি নিয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টা অবগত হওয়ার পর আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম, প্রাথমিকভাবে বোমা তৈরির সরঞ্জাম সেখানে পাওয়া গিয়েছে। বিষ্ফোরক আইনে একটি মামলার প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love

পাঠক আপনার মতামত দিন