স্বামীর অধিকারের দাবী নিয়ে এক নববধূর অনশন

নিউজ২৪লাইনঃ
শরীয়তপুর প্রতিনিধি ঃ
শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার কনেশ্বর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সৈয়দবস্তা গ্রামের মোস্তফা বেপারীর বাড়িতে স্বামীর অধিকারের দাবীতে অনশন করছেন একই ওয়ার্ডের মজিদ বেপারীর ছোট মেয়ে শিলা আক্তার।

সরজমিনে গিয়ে এবং স্হানীয় সুত্র থেকে জানা যায় গত ৪ ডিসেম্বর কনেশ্বর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মোস্তফা বেপারীর ছেলে নাজমুল ও একই এলাকার মজিদ বেপারীর মেয়ে শিলা আক্তার গোপনে ভালবেসে বিয়ে করেন।কিন্তু নাজমুলের পরিবার এই বিয়ে কিছুতেই মেনে নিতে রাজি হয়নি। নাজমুলের পরিবারের চাপে নাজমুল শিলাকে এড়িয়ে চলতে শুরু করে। এরই ধারাবাহিকতায় একবার ডামুড্যা থানায় শিলা এবং নাজমুলের বিয়ে নিয়ে শালিস দরবার করে সিদ্ধান্ত হয় আগামী ১৫ দিন পর নাজমুল শিলাকে তার বাবা-মাকে বুজিয়ে তাদের বাড়িতে নিয়ে যাবে আর প্রত্যেক দিন নাজমুল শিলাদের বাড়িতে যাবে। কিন্তু নাজমুল তার পরিবারের চাপে শিলার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়।তাই আজ ৩১ ডিসেম্বর সকাল ১০ টায় শিলা তার স্বামীর অধিকারের দাবীতে নাজমুলদের বাড়িতে চলে আসে। শিলা নাজমুলদের বাড়িতে আসার সাথে সাথে নাজমুলের পরিবার বাড়ি তালা মেরে চলে যায়।

এব্যাপারে নববধূ শিলা আক্তার বলেন,আমি আমার স্বামীর বাড়িতে থাকতে চাই। আমার বাবার বাসায় ফিরে যাওয়ার কোন সুযোগ নেই। এখানে আমি না থাকতে পারলে আমি আত্মহত্যা করবো।

তবে ছেলের বাবা ১৫ দিন সময় চেয়েছে

স্হানীয় মহিলা মেম্বার মনি বলেন, আমরা আনুষ্ঠানিক ভাবে মেয়েকে আনবো

ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিবা খান বলেন, আমি ঘটনাস্থলে পুলিশ পাঠাবো তবে মেয়েটির আইনের আশ্রয় নেয়া উচিৎ ।

Spread the love

পাঠক আপনার মতামত দিন