উখিয়ার মনখালিতে নুরুল আমিনকে অপহরণের চেষ্টা, নগদ টাকা ছিনতাই।

নুরুল আমিন

উখিয়া উপজেলাস্থ জালিয়া পালং ইউনিয়নের ৯নং ওয়ার্ড বটতলি রাস্তার মাথা নামক স্থান থেকে নুরুল আমিন ড্রাইভার(২৬) পিতা- মীর কাসেম নামের একজনকে অপহরণের চেষ্টা করা হয়েছে বলে জানা গেছে।

সোমবার রাত আনুমানিক ৮টা ৩০ মিনিটের সময় এলজিডি সড়ক দিয়ে জসীমউদ্দীন ও রিদোয়ান ড্রাইভারকে সাথে নিয়ে হেঁটে বাসায় যাওয়ার সময় হঠাৎ দুইজন দুজন সন্ত্রাসী তাদের সিএনজি থেকে নেমে তাদের গতিরোধ করে।

তারপর তারা নুরুল আমিনকে ধরতে চাইলে সে দক্ষিণ দিকে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সন্ত্রাসীরাও তাকে  পিছো দাওয়া করে তাকে ধরে ফেলে। তার সাথে থাকা ব্যক্তিরা চিৎকার শুরু করলে পার্শবর্তী লোক জন জড়ো হয়।

ততক্ষণে সন্ত্রাসীরা তার (নুরুল আমিন) কাছে থাকা নগদ এক লক্ষ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে গাড়িযোগে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অপহরণের চেষ্টা করা সন্ত্রাসী মনখালীর  মৃত ছৈয়দ আলমের দুই ছেলে সরোয়ার আলম( ৪০) শফিউল আলম (৩০) রাত ৮ টা ৩০ মিনিটে অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। স্থানীয়রা এগিয়ে আসাতে অপহরণকারীরা  দ্রুত গাড়ি রেখে পালিয়ে যায়। 

ঐ এলাকার জনপ্রতিনিধি মুছা মেম্বার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “আমি ঘটনা সম্বন্ধে অবগত হয়েছি। আমি খোঁজ নিয়ে জানতে পারি সারোয়ার আলম ও শফিউল আলম পূর্ব পরিকল্পিতভাবে ঘটনাটি সংঘটিত করার চেষ্টা করছিল। তবে স্থানীয়দের সহায়তায় তাকে অপহরণ করতে পারে নি।” তবে নগদ টাকার বিষয়ে তিনি কিছু বলেননি। 

নুরুল আমিনের বোনের জামাই আহমদ উল্লাহ বলেন, নুরুল আমিন ড্রাইভার তার মেয়ের বিয়ে উপলক্ষ্যে গরু  ক্রয় করার জন্য জমানো ৫০,০০০/= টাকা ও তার বাবার একটি বাড়ি একটি খামার প্রকল্প থেকে ঋণের ৫০,০০০/= টাকা সাথে নিয়ে আসছিলেন। অপহরণকারীরা অস্ত্রের মুখে ঐ টাকা তার কাছ থেকে ছিনতাই করে নিয়ে যায় বলে জানান।

এলাকাবাসী ও ভুক্তভোগী এই ধরনের ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন