শরীয়তপুরে নেতাদের দ্বন্দ্বে ‘খেই হারা’ জেলা যুবদল!

শরীয়তপুর: গঠনতন্ত্র অনুযায়ী সময়সীমা পার করে ৪ বছর ৩ মাসেও পূর্ণাঙ্গ কমিটি দিতে পারে‌নি বিএনপির অন্যতম সহযোগী সংগঠনের শরীয়তপুর জেলা যুবদল। পাঁচজনকে নিয়ে ঘোষিত জেলা ক‌মি‌টি পূর্ণাঙ্গ কমিটি‌তে আটকে আছে প্রভাবশালী তিন নেতার কোন্দলে।

সংগঠনের নেতাকর্মীদের অভিযোগ, গঠনতন্ত্র অনুযায়ী কমিটি না থাকা আর নেতাদের কোন্দল মাঠের কর্মসূচিতেও প্রভাব ফেলেছে। আর এই কারণেই দলের বিভিন্ন কর্মসূচিতে যুবদল কর্মীদের অংশগ্রহণ নেই বললে চ‌লে। একই সঙ্গে কমিটি পূর্ণাঙ্গ না হওয়ায় তাদের মধ্যে হতাশা নেমেছে।

এছাড়াও শরীয়তপুরে দীর্ঘদিন ধরে নেতৃত্বহীন অবস্থায় বি‌ছিন্ন হ‌য়ে প‌ড়ে‌ছে যুবদ‌লের তৃণমূ‌ল নেতাকর্মীরা। উক্ত আহবায়ক ক‌মি‌টি নি‌য়েও তৃণমূ‌লে র‌য়ে‌ছে মিশ্র প্র‌তিক্রিয়া।

জেলা যুবদ‌লের বি‌ভিন্ন পর্যা‌য়ের নেতাকর্মী‌দের সা‌থে কথা ব‌লে জানা যায়, ২০১৭ সা‌লের ২৭ এ‌প্রিল শরীয়তপুর জেলা যুবদ‌লের আং‌শিক ক‌মি‌টি ঘোষনা ক‌রা হয়। কেন্দ্রীয় ক‌মি‌টি থে‌কে অনু‌মো‌দিত জেলা ক‌মি‌টি‌তে সভাপ‌তি আরিফুজ্জামান মোল্লা, সহ-সভাপ‌তি ম‌নির হো‌সেন মা‌ঝি, সাধারণ সম্পাদক জামাল উ‌দ্দিন বিদ্যুৎ, সহ-সাধারণ সম্পাদক আতিক মোল্লা ও সাংগ‌ঠনিক সম্পাদক জু‌য়েল মাদবর‌কে দা‌য়িত্ব দেওয়া হয়।

উক্ত ক‌মি‌টি‌কে ৩০ দি‌নের ম‌ধ্যে ২০১সদস্য বি‌শিষ্ট পূর্ণাঙ্গ ক‌মি‌টি গঠন করার নি‌র্দেশ দেওয়া হ‌লেও তা গত চার বছ‌রেও আলোর মুখ দে‌খে‌নি। এ‌তে ক‌রে ক‌মি‌টি‌তে শীর্ষ প‌দে থাকা নেতা‌দের দলীয় কার্যক্রম না থাকায় ছত্রভঙ্গ হ‌য়ে পড়েছে বে‌শিরভাগ কর্মীরা। দ্রুত সম‌য়ের ম‌ধ্যে জেলার নতুন ক‌মি‌টি করার দাবী যুবদ‌লের নেতাকর্মী‌দের।

এ‌দি‌কে এই ক‌মি‌টির শীর্ষ প‌দে থাকা নেতা‌দের বিরু‌দ্ধে র‌য়ে‌ছে সরকার দলীয় নেতা‌দের সঙ্গে সমন্বয় ক‌রে দ‌লের বা‌হি‌রে কাজ করার অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে। নড়িয়া উপ‌জেলা যুবদ‌লের যুগ্ন সম্পাদক ম‌তিউর রহমান সাগরসহ কয়েকজন নেতা‌কর্মী‌দের অ‌ভি‌যোগ, বিগত দিনগু‌লো‌তে বিএন‌পির সাংগঠ‌নিক কর্মসূ‌চি কিছুটা পালন করা হ‌লেও বর্তমা‌নে যুবদ‌লের সাংগঠনিক কার্যক্রম স্থবির হ‌য়ে প‌ড়ে‌ছে। পাঁচ সদ‌স্যের ক‌মি‌টি তিন ভাগে বিভক্ত। গঠনতন্ত্র না মে‌নে ‌জেলার সদর উপ‌জেলায় যুবদ‌লের একা‌ধিক ক‌মি‌টি ঘোষনা ক‌রার অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে।
এরম‌ধ্যে জেলা যুবদ‌লের সভাপ‌তি আরিফুজ্জামান মোল্লার বিরু‌দ্ধে ক‌মি‌টি দেওয়ার নাম ভা‌ঙ্গি‌য়ে র‌য়ে‌ছে আর্থিক ব্যা‌ণিজ্য করার অ‌ভি‌যোগ। বি‌ভিন্ন উপ‌জেলায় ক‌মি‌টিতে বি‌ভিন্ন প‌দে স্থান দেওয়ার না‌মে বি‌শেষ সু‌ভিধা ‌ভোগ/বাণিজ্যে ক‌য়েকজন পদধারী নেতাও জ‌ড়িত র‌য়ে‌ছে ব‌লে সূ‌ত্রে জানা গে‌ছে।

ত‌বে জেলা যুবদ‌লের সাধারণ সম্পাদক জামাল উ‌দ্দিন বিদ্যুৎ তৃণমুল‌কে সু-সংগঠিত কর‌তে দীর্ঘ‌দিন ধ‌রে চেষ্টা ক‌রেও যুবদ‌লের অনন্য নেতা‌দের বাঁধার মু‌খে ব্যর্থ হ‌য়ে‌ছেন ব‌লে দাবী ক‌রে‌ছেন তৃণমূ‌লের নেতাকর্মী‌রা।
সুএ:সময়ের কন্ঠস্বর

Spread the love

পাঠক আপনার মতামত দিন