ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচন,১১ প্রার্থীর মনোনয়নপত্র জমা দিয়েছেন

নিউজ২৪লাইন:

ইয়ামিন কাদের নিলয়
বিশেষ প্রতিনিধি

তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৯ মে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো বৃহস্পতিবার ২ মে এবং মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৫ মে।
জেলা নির্বাচন নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা ডামুড্যা মোট ১১ জন প্রার্থীর মনোনয়ন পত্র গৃহীত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।
ডামুডয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চেয়ারম্যান পদে ৩ প্রার্থী হলেন বর্তমান চেয়ারম্যান মোঃ আলমগীর,বর্তমান ভাইস চেয়ারম্যান ও শরীয়তপুর জেলা আওয়ামী যুবলীগের ত্রান ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ গোলন্দাজ,ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার ।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রার্থীরা হলেন বিএম সাত্তার সাবেক সভাপতি ডামুড্যা উপজেলা আওয়ামী যুবলীগ, কামরুল হাসান মন্টি মাঝি সাবেক সাধারন সম্পাদক ডামুড্যা উপজেলা ছাত্রলীগ, মোহাম্মদ রোকনুজ্জামান খান সহসভাপতি ডামুড্যা উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগ ।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী ,শাহনাজ আক্তার , রেহানা আক্তার, রিয়াজুল জান্নাত ও কামরুন নাহার।
এছাড়া ৬ষ্ঠ তম ডামুড্যা উপজেলা নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম এ অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।
ইসি সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তির জন্য সময় রাখা হয়েছে তিনদিন। ৯ থেকে ১১ মে আপিল নিষ্পত্তি হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ডামুড্যা উপজেলা পরিষদ। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৯ হাজার ১৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৫ হাজার ৯৮৫ জন ও মহিলা ভোটার ৫৩ হাজার ২০৬ জন। ৪৪টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Spread the love

পাঠক আপনার মতামত দিন